ভেড়ার দাম ৪ কোটি ১৬ লাখ টাকা!

ভেড়ার দাম ৪ কোটি ১৬ লাখ টাকা!

অনলাইন ডেস্ক

প্রতিদিনই বিশ্বের বিভিন্ন প্রান্তে ঘটছে নানা ঘটনা। যার কোনটা সংবাদের শিরোনাম হয়। আবার কোনোটা খবরের পাতায় আসেও না। কোনো কোনো খবর আমাদের আবেগ আপ্লুত করে আবার কোনোটা ভীত করে তোলে।

কিছু খবর আবার আনন্দিত করে, অবাক করে। আজ এমনি একটা অবাক করার মতো খবর জানাবো।

এইতো দুইদিন আগের কথা। ইউরোপের দেশ স্কটল্যান্ডে তিন লাখ ৬৭ হাজার ৫০০ ব্রিটিশ পাউন্ডে (৪ কোটি ১৬ লাখ ২৫ হাজার টাকা) বিক্রি হলো একটি ভেড়া।

জেনে অবাক হলেও ঘটনা কিন্তু সত্যি।  

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এমন খবর জানিয়েছে।

প্রতিবেদনটিতে বলা হয়, ভেড়াটি বিক্রি হয়েছে বৃহস্পতিবার (২৭ আগস্ট)। ডাবল ডায়মন্ড নামের এই ভেড়াটি ল্যানার্কের স্কটিশ ন্যাশনাল টেক্সেলে বিক্রি করা হয়। এটি বিশ্বের সবচেয়ে দামি ভেড়া বলে মনে করা হচ্ছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, ভেড়াটি বিক্রি করেছেন চার্লি বোডেন ও তার পরিবার। নিলামে প্রথমে এর দাম হাঁকা হয়েছিল ১০ হাজার ৫০০ পাউন্ড। পরে এটি তিন লাখ ৬৭ হাজার ৫০০ পাউন্ডে কিনে নেন তিন কৃষকের একটি অংশীদারী প্রতিষ্ঠান।

ক্রেতাদের প্রতিষ্ঠান প্রটেক্টার্স ফার্মের ব্যবস্থাপক জেফ আইকেন বলেন, ‘আমার দেখা সবচেয়ে সেরা ভেড়া এটি। এর পাগুলো নিখুঁত, উজ্জল, যার উপরের অংশ চমৎকার। এর সবকিছুই আছে। ’

নিলামকারী প্রতিষ্ঠান দ্য টেক্সেল শিপ সোসাইটি জানিয়েছে, এর আগে ২০০৯ সালে ২ লাখ ৩১ হাজার পাউন্ডে (২ কোটি ৬১ লাখ ৬৪ হাজার টাকা) একটি ভেড়া বিক্রি হয়েছিল। এতদিন পর্যন্ত সেটি ছিল বিশ্বের সবচেয়ে বেশি দামে বিক্রিত ভেড়া। এবার ডাবল ডায়মন্ড সেই রেকর্ড ভেঙে দিল।

নিউজ টোয়েন্টিফোর/নাজিম

এই রকম আরও টপিক