সৌদিতে সমরাস্ত্র প্রদর্শনী ঘুরে দেখলেন বাংলাদেশের সেনাপ্রধান

সৌদিতে সমরাস্ত্র প্রদর্শনী ঘুরে দেখলেন বাংলাদেশের সেনাপ্রধান

সৌদিতে সমরাস্ত্র প্রদর্শনী ঘুরে দেখলেন বাংলাদেশের সেনাপ্রধান

মোহাম্মদ আল-আমীন, সৌদি আরব থেকে:

সৌদি আরবের রিয়াদে স্থানীয় ও বিদেশি কোম্পানির অংশগ্রহণের মাধ্যমে সশস্ত্র বাহিনীর সমরাস্ত্র প্রদর্শনী শুরু হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক প্রদর্শনী পরিদর্শন করেছেন। ৩মার্চ রিয়াদের স্থানীয় সময় বেলা ১১টায় এ প্রদর্শনী পরিদর্শন করেন তিনি। এসময় সৌদিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহসহ দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রদর্শনী থেকে অভিজ্ঞতা অর্জনের মাধ্যমে ভবিষ্যতে দু’দেশের সামরিক সহযোগিতা আরও বৃদ্ধি পাবে বলে তিনি এ সময় আশা প্রকাশ করেন। রাষ্ট্রদূত বলেন জনশক্তি, ব্যবসা-বাণিজ্যের পাশাপাশি সামরিক খাতের সহযোগিতা বৃদ্ধির মাধ্যমে সৌদি আরব ও বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক আগামী দিনে আরও জোরদার হবে।

রিয়াদের আন্তর্জাতিক কনভেনশন ও এক্সিবিশন সেন্টারে সৌদি আরবের সেনাবাহিনীর চীফ অব স্টাফ প্রদর্শনীর উদ্বোধন করেন। মেলায় সামরিক সরঞ্জাম প্রস্তুতকারী বিভিন্ন সৌদি কোম্পানির পাশাপাশি আন্তর্জাতিকভাবে খ্যাত বিভিন্ন কোম্পানি অংশগ্রহণ করে।

এই প্রদর্শনী সশস্ত্র বাহিনীর বর্তমান এবং ভবিষ্যৎ প্রয়োজন মেটাতে ব্যক্তিগত খাতের জন্য একটি মাধ্যম হিসেবে কাজ করছে। সমরাস্ত্র উৎপাদনে বিশ্বব্যাপী সৌদি আরবের সক্ষমতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে বলে প্রদর্শনীর আয়োজন করা হয় বলে তথ্যসূত্রে জানা গেছে।

রাষ্ট্রদূত গোলাম মসীহ যুদ্ধজাহাজ নির্মাণকারী প্রতিষ্ঠান আল জামিল এর বিভিন্ন প্রযুক্তি ঘুরে দেখেন। এছাড়া সৌদি বিমান বাহিনীর বিভিন্ন প্রযুক্তি ও বাংলাদেশের সাথে বিভিন্ন বিষয়ের সহযোগিতার বিষয় পর্যবেক্ষণ করেন। বাংলাদেশ দূতাবাসের ডিফেন্স এ্যাটাচি ব্রিগেডিয়ার জেনারেল শাহ আলম চৌধুরী ও দূতাবাসের ইকোনমিক কাউন্সেলর আবুল হাসান এসময় উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর