ঠাকুরগাঁওয়ে ৩৩ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেপ্তার ২

ঠাকুরগাঁওয়ে ৩৩ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেপ্তার ২

আব্দুল লতিফ লিটু, ঠাকুরগাঁও

চেক জালিয়তি করে আইএফআইসি ব্যাংক ঢাকার শান্তিনগর শাখার এক গ্রাহকের ৩৩ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ জানায়, ঠাকুরগাঁও সদর উপজেলার কুজি শহর গ্রামের প্রবাসী হাবিবুর রহমানের স্ত্রী ইতি আকতার রুহিয়া শাখা জনতা ব্যাংকের একজন গ্রাহক। ফেসবুকের মাধ্যমে পরিচয় হয় চাঁদপুর জেলার সিলংদিয়া গ্রামের আব্দুর রশিদ মিজির ছেলে রাসেল মিজির (৩০) সাথে।

তারা চেক জালিয়াতি করে জনতা ব্যাংকের রুহিয়া শাখা থেকে ৩৩ লাখ টাকা তুলে নেয়।

পরে আইএফআইসি ব্যাংক শান্তিনগর শাখার গ্রাহক তাহমিনা জাফর বিষয়টি টের পেয়ে ব্যাংক কর্তৃপক্ষকে লিখিত ভাবে জানান। এরপর জনতা ব্যাংক রুহিয়া শাখার ব্যবস্থাপক সুবাস চন্দ্র রায় বাদী হয়ে গ্রাহক ইতি আকতারসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে রুহিয়া থানায় একটি মামলা দায়ের করেন।

মামলায় গ্রেপ্তার এড়াতে ইতি আকতার দেশের বিভিন্ন এলাকায় পালিয়ে বেড়ান।

শেষে গত ১৯ জুলাই ঠাকুরগাঁও সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করলে আদালত তাকে কারাগারে পাঠায়।

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা চাঁদপুর থানার কর্তৃপক্ষ সহযোগিতায় রাসেল মিজিকে গ্রেফতার করা হয়। ২২ আগস্ট তাকে এই মামলায় গ্রেপ্তার দেখিয়ে রুহিয়া থানায় নিয়ে আসা হয়।

আদালতের কাছে ২ দিনের রিমান্ড চাইলে তা মঞ্জুর করে। রিমান্ড শেষে গত (২৭ আগস্ট) বৃহস্পতিবার আসামী রাসেল মিজিকে আদালতে হাজির করা হলে তিনি ১৬৪ ধারায় জবানবন্দি দেন। পরে আসামি রাসেল মিজি ও ইতি আকতারকে জেল হাজতে পাঠানো হয়।

রুহিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চিত্তরঞ্জন রায় জানান, জনতা ব্যাংক রুহিয়া শাখা থেকে চেক জালিয়াতির মাধ্যমে ৩২ লাখ ৭৭ হাজার টাকা আত্মসাতের মামলার রহস্য বের করা সম্ভব হয়েছে। ঢাকা শান্তিনগর শাখার আইএফআইসি ব্যাংকের কর্মকর্তার সহায়তায় একটি প্রতারক চক্র ওই টাকা হাতিয়ে নেয়।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ

সম্পর্কিত খবর