মামার পর হামলাকারীর চাচা গ্রেপ্তার

মামার পর হামলাকারীর চাচা গ্রেপ্তার

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমানের গ্রামের বাড়িতে অভিযান চালিয়ে হামলাকরী ফয়জুরের চাচা আবদুল কাহারকে (৫০) আটক করেছে র্যাব। রোববার ভোরে সুনামগঞ্জের দিরাইয়ের কলিয়ার কাঁপন ইউনিয়নের জগদল গ্রামে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

র‍্যাব সুনামগঞ্জ কোম্পানি কমান্ডার ফয়সাল আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ভোরে দিরাই উপজেলার কলিয়ার কাঁপন ইউনিয়নের জগদল গ্রামে ফয়জুরের গ্রামের বাড়িতে অভিযান চালানো হয়।

সেখানে ফয়জুরের চাচা আবুদল কাহারকে পাওয়া যায়। তাঁকে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য সুনামগঞ্জ র‍্যাব কার্যালয়ে আনা হয়েছে।

এর আগে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমানের বাসায় তল্লাশি চালায়। বাসাটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পার্শ্ববর্তী কুমারগাঁওয়ের শেখপাড়ার।

সিলেটের জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুর রহমান জানান, গতকাল রাত ১২টা নাগাদ বিশ্ববিদ্যালয়ের পাশের ওই বাসায় তল্লাশি শুরু করে পুলিশ। সে সময় বাসাটি বাইরে থেকে তালা লাগানো থাকায় পুলিশ তালা ভেঙে ভেতরে ঢোকে। তালাবদ্ধ বাসার ভেতরে ফয়জুরের মামা ফজলুর রহমান অবস্থান করছিলেন। তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য রাত সোয়া একটার দিকে থানায় নিয়ে আসা হয়।

উল্লেখ্য, শনিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হামলার শিকার হন অধ্যাপক জাফর ইকবাল। তার মাথায় এবং বাম হাত ও পিঠে ছুরিকাঘাত করে এই যুবক। জাফর ইকবালকে গুরুতর আহতাবস্থায় বিমান বাহিনীর এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় সিএমএইচ হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে তার শরীরে মোট ৩৮টি সেলাই দেওয়া হয়।

সম্পর্কিত খবর