মশা মারুন: ওবায়দুল কাদের

মশা মারুন: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

বিভিন্ন সিটি করপোরেশনসহ সারাদেশের পৌরসভাসমূহকে মশক নিধন কার্যক্রম জোরদারসহ পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।  

করোনার পাশাপাশি রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে-গণমাধ্যমে প্রকাশিত এমন রিপোর্ট ভিত্তিতে সংশ্লিষ্টদের প্রতি এ আহবান জানান তিনি ।

সোমবার (৩১ আগস্ট) সকালে মুন্সিগঞ্জ সড়ক বিভাগের অধীনে নবনির্মিত পরিদর্শন বাংলো উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিয়ে এসব কথা বলেন।  

ওবায়দুল কাদের তাঁর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন।

অনুষ্ঠানে বিএনপির কড়া সমালোচনা করে তিনি বলেন,  দেশে যে কোন নির্বাচন এলেই বিএনপি তারস্বরে চিৎকার শুরু করে, তারা নির্বাচনে হারার আগেই হেরে যায়।
সরকারের জনসমর্থন নেই বিএনপি মহাসচিবের এমন মন্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, জনসমর্থন আছে কি নেই তার মানদন্ড কী?  সে অভিন্ন মাপকাঠিতে বিএনপি কী জনসমর্থন মেপে দেখেছেন? 

তিনি বলেন, নির্বাচন যদি মানদণ্ড হয় সেক্ষেত্রে সাম্প্রতিক নির্বাচনগুলোর দিকে তাকালে বিএনপির অবস্থান স্পষ্ট।

ওবায়দুল কাদের স্মরণ করিয়ে দিয়ে বলেন যারা আন্দোলনে পরাজিত হয়, পরবর্তী নির্বাচনেও তারা পরাজিত হয়। বিএনপি আন্দোলন ও নির্বাচন দুটোতেই পরাজিত, তাই  জনগণও তাদের প্রত্যাক্ষাণ করেছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ হয়ে জনগণ যাদের বার বার প্রত্যাক্ষান করে তাদের মুখে এমন কথা শোভ পায় না।

ওবায়দুল কাদের বলেন, জাতীয় সংসদের  আসন্ন ৫টি আসনে, উপনির্বাচনে ১টি আসনের মনোনয়ন দেওয়া হয়েছে, অন্য আসনগুলেতে তফসিল ঘেষণার পর প্রার্থী বাছাই বা চূড়ান্ত করতে দলীয় দলীর সভাপতির উপর মনোনয়ন বোর্ড সর্বসম্মতিক্রমে দায়িত্ব অর্পণ করেছে।

নিউজ টোয়েন্টিফোর/নাজিম

এই রকম আরও টপিক