নরসিংদী জেলা আওয়ামী লীগে কোন্দল; মুখোমুখি অবস্থানে ২ গ্রুপ

নরসিংদী জেলা আওয়ামী লীগে কোন্দল; মুখোমুখি অবস্থানে ২ গ্রুপ

মো. হৃদয় খান, নরসিংদী

নরসিংদীতে শোক দিবসের অনুষ্ঠানে সংসদ সদস্যের বক্তব্যকে কেন্দ্র করে মুখোমুখি অবস্থান নিয়েছে আওয়ামী লীগের দুই গ্রুপ। ফলে আওয়ামী লীগের দীর্ঘ দিনের কোন্দল প্রকাশ্যে রুপ নিচ্ছে। দুইপক্ষই পাল্টাপাল্টি দোষারোপ করছেন একে অপরকে। তবে সাম্প্রদায়িকতা রক্ষার স্বার্থেই এমন বক্তব্য দিয়েছিলেন বলে দাবি সংসদ সদস্য ও তার সমর্থকদের।

১৯ আগস্ট শোক দিবসের এক অনুষ্ঠানে নেতাকর্মীদের উদ্দেশ্যে সাম্প্রদায়িক উস্কানিমূলক বক্তব্য রাখেন বলে অভিযোগ করা হয় নরসিংদী সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম হিরুর বিরুদ্ধে। তার এই বক্তব্যকে কেন্দ্র করেই দলীয় কোন্দলের সূত্রপাত।  

সংসদ সদস্যের অভিযোগ, শোক দিবস উপলক্ষে স্থানীয় মন্দিরের সামনে পশু কোরবানী দেয় শহর আওয়ামী লীগ। কিন্তু অভিযোগটি মিথ্যা দাবি করে এমপিসহ ২ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন মোস্তাক আহমেদ নামে এক ব্যক্তি।

বাদীপক্ষের আইনজীবী জানায়, মন্দিরের সামনে নয়, জেলা আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গনে পশু জবাই করা হয়েছিলো।

দলীয় নেতাকর্মীদের অভিযোগ, সংসদ সদস্য এমন উস্কানীমূলক বক্তব্য দিয়ে এলাকার সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট ও হিন্দু মুসলিম দাঙ্গা লাগানোর চেষ্টা করেছেন।

পূজা উদযাপন কমিটির অভিযোগের প্রেক্ষিতে এবং সাম্প্রদায়িকতা রক্ষার স্বার্থেই এ বক্তব্য দিয়েছিলেন বলে দাবি সংসদ সদস্য নজরুল ইসলাম হিরু ও তার সমর্থকদের।

সামনে পৌরসভার নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দলীয় কোন্দল আরো বাড়তে পারে মনে করছেন তৃণমূল নেতাকর্মীরা।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ

সম্পর্কিত খবর