২০ বছর আগের মরদেহ কাপড়সহ ‘অক্ষত’!

২০ বছর আগের মরদেহ কাপড়সহ ‘অক্ষত’!

অনলাইন ডেস্ক

২০ বছর আগে মারা যাওয়া এক ব্যক্তির মরদেহ অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তার দাফনের কাপড়ও অক্ষত ছিল। ঝালকাঠিতে এমন ঘটনায় এলাকাজুড়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (১ সেপ্টম্বর) সদর উপজেলার গাবখান ধানসিঁড়ি ইউনিয়নের চরকাঠি গ্রামে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ২০০০ সালে মারা যান মুজাফফর আলী হাওলাদার (৭৫)। তাকে বাড়ির পাশে দাফন করা হয়। ২০ বছর পরে নদী ভাঙনে আশেপাশের এলাকা বিলীন হয়ে যায়। এতে মৃতের স্বজনরা কবরটি স্থানান্তরের জন্য খনন করলে কাফনের কাপড় ও দেহ অক্ষত অবস্থায় উদ্ধার করা হলে এলাকাজুড়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়।

এ খবর ছড়িয়ে পরলে অলৌকিক এ ঘটনায় মরদেহটি এক পলক দেখার জন্য স্থানীয় ভিড় জমায়।

মৃতের স্বজনরা জানান, মৃত মুজাফফর আলী হাওলাদার এ ক্ষুদ্র ব্যবসায় করতেন। ২০০০ সালে তিনি বার্ধক্যজনিত কারণে মারা যান। মৃত্যুর পর তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। সুগন্ধা-বীষখালী নদীর ভাঙনে ক্রমেই নদীগর্ভে বিলীন হয়ে যেতে থাকে কবরস্থানটি। গত কয়েক দিনে মুজাফফর আলীর কবরটি পানির মধ্যে দাঁড়িয়ে থাকায় কবরটি স্থানান্তরের উদ্যোগ নেওয়া হয়। এ সময় মুজাফফর আলী হাওলাদারের কবর খুড়লে তার মৃতদেহ সহ দাফনের কাপড় পর্যন্ত অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। পরে স্বজনরা তার মৃতদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসলে এ সংবাদ চারিদিকে ছড়িয়ে পড়ে। শুধুমাত্র মরহেদ কিছুটি শুকিয়ে গেলেও কোন প্রকার পচন ধরেনি বা কোন গন্ধ বের হয়নি।

এ খবর মূহুর্তের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ওই বাড়িতে লোকজন ভিড় জমায় এবং এক নজর দেখার জন্য দূরদূরান্ত থেকে ওই বাড়িতে লোকজন আসতে শুরু করে।

পরে মঙ্গলবার আসরবাদ পুনরায় নামাজে জানাজা শেষে পারিবারিক নতুন কবর স্থানে ধর্মীয় রীতি অনুযায়ী দাফন করা হয়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর