অবশেষে নতুন ভিসি পেল বশেমুরবিপ্রবি

অবশেষে নতুন ভিসি পেল বশেমুরবিপ্রবি

অনলাইন ডেস্ক

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) নতুন ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব।

দীর্ঘ ১১ মাস পর স্থায়ী ভিসি পেল বিশ্ববিদ্যালয়টির শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

বুধবার (২ সেপ্টেম্বর) রাষ্ট্রপ‌তির আদেশ ক্রমে যুগ্মসচিব সৈয়দ আলী রেজা সই করা শিক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা একটি প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে।

এর আগে গত বছ‌রের ৩০ সে‌প্টেম্বর ছাত্র আন্দোল‌নের মু‌খে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন পদত্যাগ ক‌রেন।

একই সা‌লের ৮ অক্টোবর ভারপ্রাপ্ত ভিসি হিসেবে প্রফেসর ড. শাহজাহানকে নিয়োগ দেওয়া হয়। তি‌নি বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের অধ্যাপক।   

শিক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০০১ এর ধারা (১) অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক অবসরপ্রাপ্ত ড. এ কিউ এম মাহবুবকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জের ভাইস চ্যান্সেলর (ভিসি) পদে ৪ বছর মেয়াদে নিয়োগ করা হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, তিনি (অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব) বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে ক্যাম্পাসে সব সময় অবস্থান করবেন।

তবে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর মনে করলে নির্ধারিত সময় শেষ হওয়ার আগে তার এ নিয়োগ বাতিল করতে পারবেন।

নিউজ টোয়েন্টিফোর/নাজিম

এই রকম আরও টপিক