বাঘ খাইয়া ফালায়, তাই বাঘ মারব?

বাঘ খাইয়া ফালায়, তাই বাঘ মারব?

নাহিদ আক্তার ইমু

জুতাটা খুইল্লা এদের পিটানো উচিৎ! ২০০ টাকার লোভে পইড়া মানববন্ধন ফুটাইতে আইসে!! গায়ের গেঞ্জি দেখলেইতো বোঝা যায় এদের মন মানসিকতা! যারা এই অসহায় প্রাণীদের মেরে ফেলা নিয়া দাবি তুলছে তারা আবার কয়দিন পর নতুন নতুন কিউট কিউট সব আবদার করে বলবে, সুন্দর বনে যাইতে গেলে বাঘ খাইয়া ফালায়, তাই বাঘ নিধন করতে হবে, পাখি মাথার উপর দিয়া হাগতে হাগতে যায়, তাই পাখি মারতে হবে, গাছের পাতা গায়ে পরে খুঁজলায়, চুলকায় তাই গাছ কাটতে হবে... আরো কত কী?

আরে রাস্তায় যাইতে যাইতে কুত্তা দেখলেই যখন আপনের রোনালডো হইতে ইচ্ছা করে তখন সমইস্যা নাই কিন্তু সে যখন নিজ আত্মরক্ষার জন্য আপনের পাছায় কামড় দেয় তখন সে খুব খারাপ হইয়া যায় না? আর কুকুর বিলাই এর কথা তুললেই যারা বলে 'তাইলে নিজের বাসায় নিয়া যান ওইখানে পালেন, রাস্তায় এতো এতো অসহায় মানুষ তাদের বাদ দিয়া কুত্তা বিলাই রে কেন খাওয়া দিচ্ছেন?"

news24bd.tv

তাদের উদ্দেশ্য বলব, কুত্তা বিলাই এর প্রতি আপনের মায়া নাই বুঝলাম মাইনষের প্রতিতো আছে? তাইলে বুকে হাত দিয়া আমারে কন সারাবছর নাহয় বাদই দিলাম এই করোনাকালীন সময়ে আপনে কয়টা মানুষরে খাইতে দিসেন? কয়টা মানুষরে আপনের বাসায় আশ্রয় দিসেন? মন দিয়া শোনেন যারা আল্লাহর এই অসহায় সৃষ্টির প্রতি দয়া দেখাইতে পারে তারা আল্লাহর সৃষ্টি সব প্রাণিদের প্রতি দয়া রাখে! আপনারে কে নির্ধারণ করে দিসে এই ঢাকা বা বাংলাদেশ খালি আপনের জায়গা?
বোবা প্রাণিদের অভিশাপ নিয়েন না ভাই বোনেরা, আল্লাহ সহ্য করবে না! কারণ আপনে আমি যেমন তাঁর সৃষ্টি তেমনি ওরাও আল্লাহর সৃষ্টি ... আল্লাহ, ভগবান, যিশু, বুদ্ধ, যাই বলেন না কেন দিনশেষে ওই একজনের কাছেই আপনের কর্মের জবাবদিহিতা আছে সেটা ভুইলেন না! এবং আপনের কর্মফল থেকে আপনের কোনোভাবেই মুক্তি নাই! কোনো সৃষ্টির মঙ্গল না করতে পারলেও অমঙ্গল অন্তত কইরেন না!

লেখক: ভয়েস ডিরেক্টর, দীপ্ত টিভি

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর