হাসপাতাল বানানো হবে মাশরাফির ব্রেসলেট ও জার্সির নিলামের টাকা দিয়ে

হাসপাতাল বানানো হবে মাশরাফির ব্রেসলেট ও জার্সির নিলামের টাকা দিয়ে

অনলাইন ডেস্ক

জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজার ব্রেসলেট ও জার্সির নিলামের টাকা দিয়ে নড়াইলে ১০ শয্যাবিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল তৈরি করা হবে। মাশরাফির প্রতিষ্ঠিত নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার আয়োজিত অনুষ্ঠানে এই তথ্য জানানো হয়।

অনুষ্ঠানে ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম জানান, মাশরাফির ব্রেসলেট বিক্রির ৪২ লাখ টাকা শুধু নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের মধ্যে সীমাবদ্ধ নেই। ২৭ লাখ টাকা ফাউন্ডেশনের অ্যাকাউন্টে জমা হয়েছে।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন এবং আলতাব হোসেন ও আখতারুন্নেছা ট্রাস্টের সহায়তায় এই অর্থে নড়াইলে ১০ শয্যাবিশিষ্ট বিশেষায়িত আধুনিক হাসপাতাল নির্মাণ করা হবে। স্বল্প খরচে সাধারণ মানুষকে স্বাস্থ্যসেবা দেওয়া হবে ওই হাসপাতালে। হাসপাতালটি অনুমোদনের অপেক্ষায় রয়েছে। অনুমোদন পেলেই ভবনের নির্মাণকাজ শুরু করা হবে।
 

তরিকুল ইসলাম আরও জানান, নিলাম থেকে পাওয়া বাকি টাকা দেশের বিভিন্ন এলাকায় কর্মহীন হয়ে পড়া খেলোয়াড় এবং করোনাভাইরাস প্রতিরোধে স্বেচ্ছাসেবী সংগঠনের মধ্যে বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে মাশরাফির বাবা গোলাম মুর্তজা বলেন, শুধু ব্রেসলেটের টাকায় হাসপাতাল হবে না। ইতিমধ্যে মাশরাফির জার্সি নিলামে উঠেছে। আমেরিকাপ্রবাসী এক বাংলাদেশি সেই জার্সির ২৫ লাখ টাকা দাম দিয়েছেন। সেই টাকাও নড়াইলের উন্নয়নসহ হাসপাতালের নির্মাণকাজে ব্যয় করা হবে।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠানে আলোচনাসভার পর কেক কাটা হয়। ফাউন্ডেশনের জ্যেষ্ঠ সহ-সভাপতি ও নড়াইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. শামীমুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাশরাফির বাবা মো. গোলাম মুর্তজা।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ

সম্পর্কিত খবর