এখনো জীবন্ত স্টাইলিস্ট-রোমন্টিক হিরো সালমান শাহ

এখনো জীবন্ত স্টাইলিস্ট-রোমন্টিক হিরো সালমান শাহ

ফাতেমা কাউসার

চলচ্চিত্র জগতে চার বছরের পদচারণা। অভিনয় করেছেন মাত্র ২৭টি চলচ্চিত্রে। আর এ দিয়েই মৃত্যুর দুই দশকেরও বেশি সময় ধরে জীবন্ত হয়ে আছেন বাংলা চলচ্চিত্রের অভিনেতা সালমান শাহ।

আজ ৬ সেপ্টেম্বর, ঢাকাই সিনেমার স্টাইলিস্ট ও রোমন্টিক ইমেজের এই নায়কের  তাঁর ২৪তম মৃত্যুবার্ষিকী।

 

রুপালি পর্দায় সালমান সাম্রাজ্যের সূচনা হয় নব্বই দশকের শুরুর দিকে। সোহানুর রহমান সোহানের কেয়ামত থেকে কেয়ামত দিয়ে চলচ্চিত্রে পা রাখা। প্রথম সিনেমাতেই  করেছেন বাজিমাত।

news24bd.tv

১৯৭১ সালে নানার বাড়ি সিলেটে জন্মগ্রহণ করেন বাংলা চলচ্চিত্রের এই তুখোড় নায়ক।

চৌধুরি মোহাম্মদ সালমান শাহরিয়ার ইমন নাম হলেও সবাই তাকে চেনেন সালমান শাহ নামে। বাংলা চলচ্চিত্রে বেশিরভাগ নায়কদের অনুপ্রেরণার উৎসও ছিলেন তিনি। শুধু নায়ক সালমান নয় ব্যক্তি সালমানও ছিলেন বেশ জনপ্রিয়।


আরও পড়ুন:

কোভিড হাসাপাতাল বন্ধের কথা ভাবছে সরকার


চার বছরের চলচ্চিত্র ক্যারিয়ারে সিনেমার সংখ্যা বেশি না হলেও স্বপ্নের পৃথিবীতে তিনি যেনো জন্মেই ছিলেন স্বপ্নের নায়ক হয়ে।

news24bd.tv

ক্যারিয়ারের তুঙ্গে থাকা অবস্থায় ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর  রহস্যজনক ভাবে মৃত্যুবরণ করেন সালমান শাহ। ধারণা হরা হয় আত্মহত্যা করেছেন তিনি। কিন্তু পরিবারের দাবি তাকে হত্যা করা হয়। মামলা করেন তারা। সর্বশেষ পিবিআইয়ের রিপোর্টে এটিকে আত্মহত্যা বললেও তা মানতে নারাজ পরিবার।

সারা পৃথিবী মনে না রাখলেও বাংলাদেশের সিনেমা পাগল মানুষ মনে রেখেছেন তাঁকে। অনন্তলোকে পাড়ি জমানো বাংলা চলচ্চিত্রের ইতিহাসে সর্বজন নন্দীত এই নায়ক  বাংলা সিনেমাপ্রেমী মানুষের হুদয়ের মণিকোঠায় থাকবেন আরো বহুদিন।


 আরও পড়ুন:

ডিএনসিসি করোনা আইসোলেশন সেন্টারে সেবা পাবেন সাধারণ মানুষও


নিউজ টোয়েন্টিফোর/নাজিম