জাদুকরী গোলে ফ্রান্সকে জেতালেন এমবাপ্পে

জাদুকরী গোলে ফ্রান্সকে জেতালেন এমবাপ্পে

অনলাইন ডেস্ক

উয়েফা ন্যাশন্স লিগের শুরুটা চ্যাম্পিয়নের মতই করেছে পর্তুগাল। রোনালদো বিহীন ম্যাচে ক্রোয়েশিয়াকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে ফার্নার্দো সান্তোসের শিষ্যরা। প্রত্যাশিত জয় পেয়েছে ফ্রান্সও।  

এমবাপ্পের একমাত্র গোলে সুইডেনকে হারিয়েছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

এ লিগের অপর ম্যাচে, ডেনমার্ককে ২-০ গোলে হারিয়েছে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল বেলজিয়াম।  

উয়েফা ন্যাশন্স লিগে নিজেদের প্রথম ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়াই ক্রোয়েমিয়ার বিপক্ষে মাঠে নামে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পর্তুগাল। ম্যাচের শুরু থেকেই ক্রোয়েটদের দুর্গে আক্রমন শানতে থাকে পর্তুগিজরা। তবে, ভাগ্য দেবি সঙ্গ না দেয়ায় খুব কাছে গিয়েও খালি হাতে ফিরতে হয় বারবার।

অবশেষে ৪১ মিনিটে জোড়োলো শটে লক্ষ্যভেদ করে দলকে এগিয়ে নেন ম্যানচেস্টার সিটির ডিফেন্ডার কানসেলো।

৫৮তম মিনিটে দারুণ নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করেন জোতা। আর, ৭০তম মিনিটে ফেলিক্সের গোলে জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায় স্বাগতিকদের।

যোগ করা সময়ে  ক্রোয়েটদের হয়ে পেতকোভিচ সান্ত্বনাসূচক গোলটি করলেও, এর তিন মিনিট পরেই ব্যবধানটা আবারো তিনে নেন সিলভা।   ফলে, ৪-১  গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল।

দিনের অপর ম্যাচে, আসরে নিজেদের প্রথম ম্যাচে সুইডেনের আতিথেয়তা নিয়েছিলো ফ্রান্স। শুরু ধেকেই আক্রামন আর পাল্টা আক্রমনে খেলা চললেও গোলের দেখা পাচ্ছি্লো না কোন দল।

ম্যাচের ৪১ মিনিটে একক নৈপুণ্যে প্রথম সুযোগেই লক্ষ্য ভেদ করে ফ্রান্সকে এগিয়ে নেন এমবাপ্পে। এরপর অবশ্য আর গোলের দেখায় পায়নি কোন দল। ফলে, ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ফারসিরা।

কোপেনহেগেনের পার্কেন স্টেডিয়ামে ‘এ’ লিগের দু,নম্বর গ্রুপের ম্যাচে ডনেমার্কের মুখোমুখি হয় র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল বেলজিয়াম।   ম্যাচের নবম মিনিটেই প্রথম কর্নার থেকে এগিয়ে যায় বেলজিয়াম।

দ্বিতীয় গোলের দেখা পেতে বেলজিয়ানদের অপেক্ষা করতে হয় ম্যাচে ৭৬ মিনিট পর্যন্ত। ছোট ডি-বক্সে জটলার ভেতর থেকে নেয়া শট গোলরক্ষক ফিরিয়ে দিলে, ফিরতি শটে জালে বল জড়িয়ে বেলজিয়ামের ২-০ গোলের জয় নিশ্চিত করেন মার্টিন্স।


আরও পড়ুন:

নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণের ঘটনায় মৃত বেড়ে ২৩


নিউজ টোয়েন্টিফোর/নাজিম

এই রকম আরও টপিক