ওয়াহিদা খানমের অবস্থার উন্নতি

সারা দেশে সব উপজেলা কমপ্লেক্সে নিরাপত্তা বাড়ছে

তৌফিক মাহমুদ মুন্না

হামলার শিকার ইউএনও ওয়াহিদা খানমের অবস্থা আরো উন্নতির দিকে। ফিজিওথেরাপি দেওয়া অব্যাহত রেখেছেন চিকিৎসকরা। এদিকে শুধু উপজেলা নির্বাহী কর্মকর্তাদের বাসভবনে নয়, পুরো উপজেলা কমপ্লেক্সেই সরকারিভাবে নিরাপত্তার ব্যবস্থা করা হচ্ছে।

আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে কমিটির সভাপতি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এই তথ্য জানান।

গেল ২ সেপ্টেম্বর রাতে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা পরিষদে ভেন্টিলেটর দিয়ে বাসায় ঢুকে ইউএনও ওয়াহিদা খানম এবং তার বাবা ওমর আলীর ওপর হামলা চালানো হয়।

গুরুতর ওয়াহিদার চিকিৎসা চলছে রাজধানীর নিউরো সায়েন্স হাসপাতালে। মস্তিস্কের অস্ত্রপচারের পর ৭২ ঘণ্টার পর্যবেক্ষণ শেষে সোমবার তাকে আইসিইউ থেকে এইচডিইউতে স্থানান্তর করা হয়। মঙ্গলবারও ফিজিওথেরাপি দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

তবে তার শরীরের ডানপাশ এখনো অবশ।


আরও পড়ুন: 

ইউএনওর ওপর হামলা, জিজ্ঞাসাবাদের পর ছাড়া পেলেন দুজন


এদিকে, মঙ্গলবার দুপুরে সচিবালয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক হয়। কমিটির সভাপতি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সভাপতিত্বে মন্ত্রিসভার অনান্য সদস্যরা এতে অংশ নেন।

সভা শেষে কমিটির সভাপতি জানান, সব উপজেলা কমপ্লেক্সে নিরাপত্তা বাড়ানো হচ্ছে।

অন্যদিকে, অচিরেই রোহিঙ্গা ক্যাম্পকে সিসিটিভির আওতায় নিয়ে আসার পাশাপাশি ২৪টি ওয়াচ টাওয়ার নির্মাণেরও সিদ্ধান্ত হয় বৈঠকে।

এছাড়া, সারা দেশের মাদক ব্যবসায়ীদের পৃষ্ঠপোষকদের বিরুদ্ধে অভিযান চালানোর কথা জানান আ ক ম মোজাম্মেল হক।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর