নতুনদের মাঝে বলিউডে জায়গা করে নিয়েছেন মৌনি রায়

নতুনদের মাঝে বলিউডে জায়গা করে নিয়েছেন মৌনি রায়

নিজস্ব প্রতিবেদক

বলিউডে রদবদল হচ্ছে অভিনয় জগতে। বলিউডের বাঘা সব তারকাদের মাঝে প্রতি বছর আসছে একঝাঁক নতুন মুখ, আর তারাও কিছুতেই যেন কম নয় বরং সেরাদের কাতারে নিজেদের বেশ পাকাভাবেই জায়গা করে নিয়েছেন। মৌনি রায়, কঙ্গনা রনৌত, সোনাক্ষী সিনহা, কিংবা শ্রদ্ধা কাপুরের পরে বেশ কিছু নতুনদের পদচারণায় মুখর ছিল বেশ কিছুদিন।

news24bd.tv

বলিউডের প্রথমসারিতে ইতিমধ্যেই নিজের নাম পাকিয়ে নিয়েছেন মৌনি রায়।

জন্মগ্রহণ করেন ২৪শে সেপ্টেম্বর ১৯৮৫ সালে পশ্চিমবঙ্গের কোচ বিহারের একটি রাজবংশী পরিবারে। মৌনী তার বলিউডে কর্মজীবন শুরু করেন ২০০৭ সালে প্রচারিত কিউকী সাস ভি কাভি বাহু থি সিরিয়ালে অভিনয়ের মাধ্যমে। এরপর তিনি জারা নাচকে দিখাও তে থে প্রথম সেশন জিতে নেন। তারপর কস্তুরি সিরিজে তাকে শিবানী রুপে দেখা যায়।
ধিরে ধিরে বলিপাড়াতে পা রাখা এই মেয়েটিকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি।

news24bd.tvবরাবরই ঘুরতে ভালোবাসেন মৌনি। নেট দুনিয়ার বিভিন্ন সময় বিভিন্ন জায়গার ছবি শেয়ার করে থাকেন এই তারকা। তবে করোনার লকডাউনে সকলের মতই ঘরে বন্দি ছিলেন। যার ফলে পুরোনো স্মৃতিতেই ভাসতে হচ্ছে তাকে, তবে সোস্যাল মিডিয়াতে বেশ এ্যাকটিভ ছিল এই তারকা। যোগাযোগ রেখেছে ভক্তদের সাথে, আর তার মুভি দেখার জন্য অধীর আগ্রহে যেন ভক্তরা। একতা কাপুরের ফ্যান্টাসি ড্রামা নাগিন এর হাত ধরেই জনপ্রিয়তার শিখরে পৌঁছেছিলেন এই অভিনেত্রী।
 
মৌনী তার কর্মজীবন শুরু করেন ২০০৭ সালে প্রচারিত 'কিউকী সাস ভি কাভি বাহু থি' সিরিয়ালে অভিনয়ের মাধ্যমে। এতে ছিলেন পুলকিত সম্রাট। এরপর তিনি জারা নাচকে দিখাও তে কারিশমা তান্না ও জেনিফার উইংগেটের সাথে প্রথম সেশন জিতে নেন। তারপর কস্তুরি সিরিজে তাকে শিবানী রুপে দেখা যায়। ২০০৯ সালে মৌনী 'পতি পত্নী ওর' তে গৌরব চোপড়ার সাথে অংশগ্রহণ করেন। ২০১০ সালে তিনি দো সাহেলিয়া তে রুপ হিসেবে অভিনয় করেন।


আরও পড়ুন:

রিয়া চক্রবর্তীর জামিন খারিজ, ১৪ দিনের জেল হেফাজতে


২০১২ থেকে ২০১৪ পর্যন্ত লাইফ ওকে'র দেব কি দেব মহাদেব এ সতীর ভূমিকায় অভিনয় করে ব্যাপক খ্যাতি অর্জন করেন মৌনী। ২০১৩-১৪ সালে তিনি 'জুনুন – অ্যায়সি নাফরাত তো ক্যায়সা ইশক' এ আদিত্য রেদজির বিপরীতে অভিনয় করেন। ২০১৪ সালে, তিনি কালারস র ঝালক ডিখ লাজাতে নৃত্য প্রদর্শনীতে অংশ নেন। তিনি সম্পূর্ণ ১৪ সপ্তাহের জন্যে এতে টিকে ছিলেন ও ফাইনালিস্ট হিসেবে শেষ করেছেন।

news24bd.tv

২০১৫ সালে তিনি টেলিভিশনে ফিরে আসেন একতা কাপুরের অতিপ্রাকৃত সিরিজ নাগিন এ শিবানীর ভূমিকায়। এতে অভিনয় করেছেন অর্জুন বিজয়লানি এবং আদা খান। তিনি বক্স ক্রিকেট লীগএ মুম্বাই টাইগারদের খেলোয়াড়দের একজন। তিনি এন্ড টিভিতে নৃত্যশিল্পী শো " সো ইউ কান থিঙ্ক ইউ ডান্স' উপস্থাপন করেন রিথভিক ধানজানির সাথে । রায় নাগিনের সিজন ২ তেও একটি ডবল ভূমিকা পালন করেন। এর আগে, তিনি নিশ্চিত করেছিলেন যে তিনি নাগিন এর তৃতীয় সিজনের প্রধান চরিত্রে থাকবেন । বলিউডের চলচ্চিত্রের ব্যস্ত সময়সূচীর কারণে তিনি অংশ নেননি।

news24bd.tv

২০১৯ সালে তিনি রাজকুমার রাও এর বিপরীতে 'মেড ইন চায়না' সিনেমাতে অভিনয় করেন। বর্তমানে মৌনি "ব্রহ্মাস্ত্র" ছবির শুটিং এ ব্যস্ত আছেন। এই ছবিতে তার বিপরীতে রয়েছেন অমিতাভ বচ্চন, আলিয়া ভাট সহ আরো অনেকে। এছাড়াও তিনি "গোল্ড"মুভিতে অক্ষয় কুমার এর বিপরিতে অভিনয় করেছেন। ছবিতে তার চরিত্রের নাম মিস মনবীণা সেন। মৌনি 'রোমিও আকবর ওয়াল্টার' সিনেমাতে অভিনয় করেছেন জন আব্রাহামের সাথে।

‘দেব কা দেব মহাদেব’ সিরিয়ালে তার সহ-অভিনেতা মোহিত রায়নার সাথে মৌনীর প্রেমের সম্পর্কের কথা শোনা গেলেও দুজনেই তা অস্বীকার করেছেন।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ