আবারও শীর্ষ ধনী জেফ বেজোস; পিছিয়েছে ট্রাম্প

আবারও শীর্ষ ধনী জেফ বেজোস; পিছিয়েছে ট্রাম্প

নিজস্ব প্রতিবেদক

ফোর্বস ম্যাগাজিনের তালিকায় টানা তৃতীয় বারের মতো শীর্ষ ধনী হিসেবে উঠে এলো অ্যামাজনের প্রধান নির্বাহী জেফ বেজোসের নাম। তবে করোনা মহামারীর কারণে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নাম পিছিয়ে পড়েছে বলে জানিয়েছে রয়টার্স।

গতকাল মঙ্গলবার মার্কিন শীর্ষ ধনীদের নতুন তালিকা প্রকাশ করে ফোর্বস। সেখানে স্থান পাওয়া চারশো ধনীর মোট সম্পদের পরিমাণও রেকর্ড হয়েছে।

বর্তমানে তাদের মোট সম্পদের পরিমান তিন লাখ ২০ হাজার কোটি মার্কিন ডলার। মহামারীর মধ্যেও মার্কিন ধনীরা আরও ধনী হলেও এবার ৭৭ নম্বর পিছিয়ে ৩৫২ নম্বরে নেমে গেছেন ট্রাম্প। তার মোট সম্পদ ২৫০ কোটি মার্কিন ডলারে দাঁড়িয়েছে বলে জানিয়েছে রয়টার্স।


আরও পড়ুন:

‘বরিস জনসনের ব্রেক্সিট পরিকল্পনা আন্তর্জাতিক আইনের লঙ্ঘন ঘটাবে’


তার আগে রয়েছেন জুম ভিডিও কমিউনিকেশন্সের চিফ এক্সিকিউটিভ এরিক ইউয়ান, যিনি বিশ্বব্যাপী  ‘ঘরে বসে কাজ’-এর প্রবর্তক, তিনি এবার ১৮ নতুন ধনীর মধ্যে একজন।

তার সম্পদ ১১ বিলিয়ন ডলার। ট্রাম্পের সম্পদের মধ্যে রয়েছে অফিস ভবন, হোটেল ও রিসোর্ট। এর সবই করোনা মহামারীতে ব্যাপক ধাক্কা খেয়েছে। তার যে মূল ব্যবসা ট্রাম্প অর্গানাইজেশন, এর মধ্যে ওই তিনটির প্রতিটিই আছে। ফোর্বসের সহকারী ব্যবস্থাপনা সম্পাদক কেরি ডোলান রয়টার্সকে এসব তথ্য দিয়েছেন।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ