ইতালিতে স্থানীয় সরকার নির্বাচনে অংশ নিচ্ছেন ৪ বাংলাদেশি

ইতালিতে স্থানীয় সরকার নির্বাচনে অংশ নিচ্ছেন ৪ বাংলাদেশি

নিজস্ব প্রতিবেদক

প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণের মধ্য দিয়ে ইতালির স্বপ্নের নগরী ভেনিসের আসন্ন নির্বাচন জমে উঠেছে। স্থানীয় সরকারের এই নির্বাচনে ভেনিস এবং ত্রেনতো শহর থেকে ৪ বাংলাদেশী অংশগ্রহণ করছেন।

আগামী ২০ ও ২১ সেপ্টেম্বর দুই দিনব্যাপী অনুষ্ঠেয় ইতালির ভেনিস সিটি কর্পোরেশন নির্বাচন জমে উঠেছে। প্রচারণা চালিয়ে যাচ্ছেন ইতালিয়দের সাথে সাথে বাংলাদেশি প্রার্থীরাও।

বাংলাদেশীদের প্রচার প্রচারণায় এরই মধ্যে ভেনিসে ইতালিয়দের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠছেন বাংলাদেশী প্রার্থীরা। ভেনিস সিটি মেয়রের সাথে কন্সিলিওর পদে নির্বাচনে অংশ নিচ্ছেন প্রবাসী বাংলাদেশি মনোয়ার ক্লার্ক।

news24bd.tv

এছাড়া ভেনিসের মেস্ত্রে ওয়ার্ড থেকে কমিউনাল সদস্য পদে আফাই আলী এবং ভেনিসের মারগেরা ওয়ার্ড থেকে আব্দুল হান্নান নির্বাচনে অংশ নিয়েছেন। প্রবাসী বাংলাদেশিরা এই তিন জন প্রার্থী কে নিয়ে বেশ আশাবাদী এবং তাদের বিজয় প্রত্যাশা করেন।

প্রবাসীরা মনে করছেন, এই প্রার্থীদের অংশগ্রহণ করাটাই তাদের কাছে অনেক গর্বের। এই ধারাবাহিকতা বজায় থাকলে আগামীতে ইতালির জাতীয় সংসদ পর্যন্ত বাংলাদেশিদের পদচারণা হতে পারে এবং নতুন প্রজন্ম ইতালির রাজনীতির সাথে নিজেদেরকে সম্পৃক্ত করতে পারবে।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ