নৌকাসহ ১ লাখ ২০ হাজার ইয়াবা ফেলে পালাল পাচারকারীরা

নৌকাসহ ১ লাখ ২০ হাজার ইয়াবা ফেলে পালাল পাচারকারীরা

অনলাইন ডেস্ক

টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের বাধার মুখে কাঠের নৌকাসহ ১ লাখ ২০ হাজার ইয়াবা ফেলে পালালেন পাচারকারীরা। পরে বিজিবির সদস্যরা ইয়াবার চালানটি জব্দ করেন। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

মঙ্গলবার রাত নয়টার দিকে কক্সবাজারের টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের লাফারঘোনা নাফ নদী এলাকা থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

গণমাধ্যমে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন টেকনাফ ২-বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

বিজিবির লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির সদস্যরা সাবরাং ইউনিয়নের লাফারঘোনা পয়েন্টে অবস্থান নেন। কিছুক্ষণ পর কয়েকজন একটি নৌকা নিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশের ভেতরে ঢুকে পড়েন। তখন বিজিবির সদস্যরা তাদের চ্যালেঞ্জ করেন।


আরও পড়ুন:

দেশের ২১৮ ট্রেন চলাচল স্বাভাবিক হচ্ছে


এ সময় মাদক পাচারকারীরা নৌকা ফেলে কেওড়া বাগানের ভেতর দিয়ে পালিয়ে যান। এ কারণে কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে দুটি ব্যাগ ও একটি কাঠের নৌকা জব্দ করা হয়। পরে ওই ব্যাগের ভেতর থেকে ৩ কোটি ৬০ লাখ টাকার মূল্যের ১ লাখ ২০ হাজার ইয়াবা পাওয়া যায়। ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। পরবর্তীতে এগুলো ধ্বংস করা হবে।

তিনি আরো বলেন, মিয়ানমার থেকে পাচার হয়ে আসা ইয়াবার চালানের সাথে যারা জড়িত। সেই সমস্ত অপরাধীদেরকে আইনের আওয়তাই নিয়ে আসার জন্য আমাদের গোয়েন্দা সদস্যদের গোপনীয় অভিযান চলমান রয়েছে।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ