লাশ দাফন করতে আশার পথে লাশ হলেন মা-বাবা-চাচা-মামা-দাদি

লাশ দাফন করতে আশার পথে লাশ হলেন মা-বাবা-চাচা-মামা-দাদি

এস. এম রেজাউল করিম, ঝালকাঠি

বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুরে এক শিশুর লাশবাহী অ্যাম্বুলেন্সের সাথে কাভার্ডভ্যান ও বাসের ত্রিমুখী সংঘর্ষে একই পরিবারের ৫ জনসহ অ্যাম্বুলেন্সের ৬ যাত্রী নিহত হয়েছে। মাত্র ৩ দিনের শিশুর লাশ দাফন করতে গ্রামের বাড়িতে আসার পথে মা, বাবা, চাচা, মামা ও দাদি মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার ঘটনায় চলছে শোকের মাতম। এ ঘটনায় বাসের ১০ জন যাত্রী আহত হয়েছে।

বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে উজিরপুর উপজেলার আটিপাড়া রাস্তার মুখে মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

আরও পড়ুন:  ইউএনওর অবস্থা আশঙ্কাজনক, বিদেশে নেওয়ার সুযোগ নেই

ফায়ার সার্ভিসের সহায়তায় পুলিশ নিহতদের লাশ উদ্ধার করেছে। আহতদের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনার মহাসড়কে প্রায় ১ ঘণ্টা যান চলাচল ব্যাহত হয়।

নিহতদের মধ্যে চারজন একই পরিবারের সদস্য।

নিহত ছয়জন হলেন- ঝালকাঠী জেলার বাউকাঠী গ্রামের সেরাজুল রাড়ির ছেলে আরিফ হোসেন রাড়ি (৩৫) ও তারেক হোসেন কাউয়ূম রাড়ি (২৭), মেয়ে শিউলী বেগম (৩০), স্ত্রী কহিনুর বেগম (৬৫) ও মামা নজরুল ইসলাম (২৮)।

আরও পড়ুন: ‘চেহারায় মিল’ থাকায় এএসপি পরিচয়ে ২৭ নারীর সঙ্গে অনৈতিক সম্পর্ক

অপরজন অ্যাম্বুলেন্স চালক কুমিল্লার মো. আলমগীর। তারা ৩ দিন বয়সী শিশু তামান্নার লাশ নিয়ে ঢাকা থেকে অ্যাম্বুলেন্সে ঝালকাঠীর বাড়ি ফিরছিলেন।   

উজিরপুর থানার ওসি মো. জিয়াউল আহসান জানান, ঢাকা থেকে এক শিশুর লাশ নিয়ে পরিবারের সদস্যরা একটি অ্যাম্বুলেন্সযোগে ঝালকাঠীর উদ্দেশ্যে যাচ্ছিল। পথিমধ্যে আটিপাড়া রাস্তারমুখ অতিক্রমকালে বিপরীতমুখী একটি কভার্ডভ্যানের সাথে অ্যাম্বুলেন্সের মুখোমুখি সংঘর্ষ হয়।

আরও পড়ুন: শত শত লোক দাঁড়িয়ে দেখল যুবলীগ নেতা নারীকে পেটাচ্ছে

পরে অ্যাম্বুলেন্সের পেছনে থাকা একটি বাস পেছন থেকে চাপা দেয়। এতে অ্যাম্বুলেন্সটি চূর্ণবিচূর্ণ হয়ে যায়। ঘটনাস্থলে অ্যাম্বুলেন্সর ৬ যাত্রী নিহত হয়। এদের মধ্যে ৪ জন পুরুষ এবং ২ জন নারী। আহত হয় বাসের ১০ জন যাত্রী। দুর্ঘটনায় মহাসড়কে যান চলাচল ব্যাহত হয়।

নিহতদের পরিবারের লোকজন জানায়, আরিফ ঢাকায় চাকরি করে। বিয়ের সাত বছর পরে ঢাকার উত্তরা একটি হাসপাতালে তাদের মেয়ে সন্তান জন্ম নেয়। অসুস্থ অবস্থায় গতকাল মঙ্গলবার মারা যায় সে। লাশ আনতে ঝালকাঠি থেকে ঢাকা যান আরিফের মা কহিনুর ও বোন শিউলী। অন্যরা ঢাকাতেই থাকতেন। লাশ নিয়ে বুধবার ঝালকাঠি বাড়ির উদ্দেশ্যে একটি অ্যাম্বুলেন্সযোগে রওয়ানা হয় তারা। বরিশালের উজিরপুর উপজেলার জয়শ্রী গ্রামের ঢাকা-বরিশাল মহাসড়কে বাস-অ্যাম্বুলেন্স-কাভার্ডভ্যানের ত্রিমুখী সংঘর্ষে তারা সবাই ঘটনাস্থলেই মারা যায়।

আরও পড়ুন: রংপুরে শিশু হত্যায় জড়িত বাবা-দাদা, সৎমাসহ চারজন

ঝালকাঠি সদর উপজেলার নবগ্রাম ইউনিয়নের বাউকাঠি গ্রামের ইউপি সদস্য চুন্নু সিকদার বলেন, ৩ দিনের বাচ্চা হাসপাতালে বসে মারা যায়। তাকে দাফন করার জন্য গ্রামের বাড়িতে নিয়ে আসার পথে সড়ক দুর্ঘটনায় অ্যাম্বুলেন্সে থাকা শিশু তামান্নার বাবাসহ পরিবারের কয়েকজন মারা যায়। এ ঘটনায় এলাকায় শোকের মাতম চলছে।

আরও পড়ুন: চোখ উপরে, হাত-পা কেটে ৩৫ কাঠুরিয়াকে হত্যা করা হয়

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর