ডিএমসি ও বিএসএমএমইউ-তে পোস্ট করোনা ক্লিনিক চালু
করোনা পরবর্তী শারীরিক জটিলতা

ডিএমসি ও বিএসএমএমইউ-তে পোস্ট করোনা ক্লিনিক চালু

হাসান পারভেজ

করোনা ভাইরাস থেকে মুক্ত হলেও অনেকে নানা জটিলতায় ভুগছেন। স্বাভাবিক জীবনে ফিরতে পারছেন না অনেকে। এমন বাস্তবতায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় পোস্ট করোনা ক্লিনিক চালু করেছে।

করোনা পরবর্তী নানা শারীরিক জটিলতায় ভুক্তভোগীরা মাত্র ১০ টাকা টিকিট কেটে চিকিৎসাসেবা নিতে পারবেন এ  দুটি হাসপাতালে।

news24bd.tv

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে ৬ মাস পার হয়ে গেছে। শনাক্ত বিবেচনায় দেশে সুস্থতার হার প্রায় ৭০ শতাংশ।

যারা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নেয়ার পর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন কিংবা বাসায় থেকে সুস্থ হয়েছেন, তাদের অনেকে শরীর এবং মনে নেতিবাচক নানা প্রতিক্রিয়ার কথা জানাচ্ছেন প্রতিনিয়ত।

করোনা থেকে সুস্থ হওয়ার পরও যাঁরা নানা শারীরিক জটিলতায় ভুগছেন, তাদের চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চালু হয়েছে পোস্ট করোনা ক্লিনিক।

ঢাকা মেডিকেল কলেজ  হাসপাতাল পোস্ট কোভিড ক্লিনিকের ফোকাল পারসন ডা. মু. মাহফুজুল হক রায়হান জানায়, করোনা থেকে সেরে উঠার শরীর দুর্বলসহ নানা লক্ষণ দেখা দিতে পারে। তাই হাসপাতালের নতুন ভবনে ৫৪৫ নং রুমে প্রতি রোববার ও বুধবার সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত চিকিৎসা সেবা নেয়া যাবে।

news24bd.tv

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন জানান, এমন রোগীর সংখ্যা বাড়তে থাকলে প্রতিদিনই চিকিৎসা সেবা দেয়ার চেষ্টা করা হবে। এবং একটি ডেডিকেটেট ওয়ার্ড করারও চিন্তা আছে বলেও জানান তিনি।


আরও পড়ুন:

ব্যাংকে সুশাসনের অভাব, বাড়ছে খেলাপী ঋণ


অন্যদিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও চালু করেছে পোস্ট করোনা ক্লিনিক। প্রতি শনিবার ও মঙ্গলবার বেলা ১১টা থেকে দুপুর ১ টা পর্যন্ত চিকিৎসা সেবা নেয়া যাবে এই হাসপাতালে।

করোনা পরবর্তী যে সকল উপসর্গ দেখা দিবে সেগুলোর জন্য আলাদা ডাক্তার থাকবেন বলে জানান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জুলফিকার আহমেদ আমিন।

মাত্র ১০ টাকা দিয়ে টিকিট কেটে করোনা থেকে সুস্থ হওয়া যেকোনো ব্যক্তি হাসপাতাল দুটিতে চিকিৎসাসেবা নিতে পারবেন।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ