বিএসএফ’র গুলিতে বাংলাদেশি যুবক নিহত

বিএসএফ’র গুলিতে বাংলাদেশি যুবক নিহত

অনলাইন ডেস্ক

ঠাকুরগাঁওয়ে বিএসএফ’র গুলিতে সফিকুল ইসলাম (২৮) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। আজ সকালে বালিয়াডাঙ্গী উপজেলার বেউরঝাড়ি সীমান্তে এ ঘটনা ঘটে।  

নিহতের স্বজন, এলাকাবাসী ও চেয়ারম্যান আকালু ডোঙ্গা জানান, ওই উপজেলার আমজানখোর ইউনিয়নের চোড়াইগাতি গ্রামের মৃত আব্দুল হোসেনের ছেলে সফিকুলসহ কয়েকজন আজ সকাল ১১টায় নাগড় নদীতে মাছ ধরতে যায়। এ সময় নদী পাড় হয়ে ভারতের সীমান্তের ৩৮০ পিলার সংলগ্ন এলাকায় অবস্থান করা মাত্রই ভারতের বড়বিল্লাহ ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি ছুড়ে।

 

পরে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই সফিকুল মারা যান। আর বাকিরা পালিয়ে আসেন। এ ঘটনার পর বিজিবি ও বালিয়াডাঙ্গী থানারা সদস্যরা ঘটনাস্থল থেকে লাশ উদ্ধারে ব্যবস্থা নিচ্ছেন বলে জানান থানার ওসি হাবিবুল হক প্রধান।
 
আমজানখোর ইউনিয়নের চেয়ারম্যান আকালু ডোঙ্গা জানান, স্থানীয়রা মাঝে মাঝেই জাল নিয়ে নদীতে মাছ ধরতে যায়।

আজও কয়েকজন মিলে মাছ ধরতে গিয়েছিল। তাদের মধ্যে সফিকুল নদী পর হয়ে ভারত সীমান্তের কাছে অবস্থান করা মাত্রই তাকে গুলি করে বিএসএফ। সীমান্তে বাংলাদেশি নাগরিককে দেখা মাত্রই বিএসএফ’র সদস্যরা গুলি করে হত্যা করছে যা কোনো ভাবেই কাম্য নয়।  

এ বিষয়ে ৫০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল শহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিজিবির পক্ষ থেকে তীব্র প্রতিবাদ জানানো হয়েছে। সেই সাথে বিএসএফ’র সাথে পতাকা বৈঠকের আহ্বানও জানানো হয়েছে।  

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল