রওনক খুন হয় যে কারণে

রওনক ও তার পরিবার।

রওনক খুন হয় যে কারণে

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রাজধানীর শাখারী বাজারে হোলি উৎসবে কলেজছাত্র খুনের কারণ জানা গেছে। ত্রিভূজ প্রেমের বলি হয়ে খুন হন রওনক।

জানা গেছে, মাইসার সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল কলেজছাত্র রওনকের। সেই সম্পর্ক ছিন্ন করে তুহু নামের আরেক মেয়ের সঙ্গে সম্পর্ক স্থাপন করে রওনক।

তুহুও রওনকের পাশাপাশি আরেকটি ছেলের সঙ্গে সমানতালে প্রেমের সম্পর্ক চালিয়ে আসছিল। এ নিয়ে ওই ছেলের সঙ্গে প্রায়ই বাকবিতণ্ডা হতো রওনকের; এ নিয়ে রওনক তাকে হুমকি-ধমকিও দিয়ে আসছিল। আর এর জের ধরেই রওনককে খুনের পরিকল্পনা করে ‘প্রতিদ্বন্দ্বী’ প্রেমিক। আর একাজে ব্যবহার করা হয় মাইসাকে।

তাকে দিয়ে রওনককে হোলি উৎসবে নিয়ে আসে ওই যুবক।

এরপর পূর্ব পরিকল্পনা মতো শাঁখারী বাজার শনি মন্দিরের সামনে রওনককে ঘিরে ফেলে ২০-২৫ জন। এদের মধ্যে কয়েকজন তাকে ছুরিকাঘাত করে।

মঙ্গলবার ডিএমপি মিডিয়া সেন্টারে গ্রেপ্তাররের জবানবন্দির ভিত্তিতে সংবাদ সম্মেলনে লালবাগ বিভাগের উপ-কমিশনার (ডিসি) ইব্রাহিম খাঁন এসব কথা জানান।

গত ১ মার্চ শাঁখারী বাজারে হোলি উৎসবে এ খুনের ঘটনায় সোমবার দিনগত রাতে পাঁচজনকে গ্রেপ্তার করে পুলিশ।  

গ্রেপ্তাররা হলেন- রিয়াজ আলম ওরফে ফারহান, ফাহিম আহম্মেদ ওরফে আব্রো, ইয়াসিন আলী, আল আমিন ওরফে ফারাবী খাঁন ও লিজা আক্তার ওরফে মাইসা আলম।

পুলিশের ডিসি ইব্রাহিম খাঁন বলেন, ঘটনার দিন রওনক কামরাঙ্গীর চরের বাসা থেকে কলাবাগানে অন্য বন্ধুদের সঙ্গে দেখা করেন। এরপর তুহুর অপর প্রেমিকের পরিকল্পনায় মাইসার প্ররোচণায় রওনকসহ তার আট বন্ধু শাঁখারী বাজারে যান।

রওনক সেখানে পৌঁছানোর আগেই ওই যুবক লক্ষ্মীবাজার কেএফসি রেস্তোরাঁর সামনে কয়েকজন মিলে শলা-পরামর্শ করে। ওই সময় কয়েকজনকে ছুরিও সরবরাহ করে ওই যুবক। গ্রেপ্তারদের তথ্য অনুযায়ী, একটি ছুরিও উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, রওনক শাঁখারী বাজার শনি মন্দিরের সামনে গেলে প্রথমে তাকে মারধর করা হয়। এরপর চলে ছুরিকাঘাত। সেখান থেকে জখম অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তুহুর অপর প্রেমিক ও খুনের পরিকল্পনাকারী ওই যুবককে এখনও গ্রেপ্তার করা যায়নি।

উল্লেখ্য, ১ মার্চ বৃহস্পতিবার বেলা ১২টার দিকে পুরান ঢাকার শাখারী বাজারে রণককে (১৭)  খুন করা হয়। মৃত রণক কামরাঙ্গীরচর রনি মার্কেট এলাকার মো. শহিদ মিয়ার ছেলে। সে আজিমপুর নিউ পল্টন লাইন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ছিল।

রণকের বন্ধু মাসুম জানায়, রণকসহ তারা চার বন্ধু হলি উৎসব দেখতে পুরান ঢাকার শাখারী বাজার এলাকায় যায়। কয়েকজন যুবক রণককে ছুরিকাঘাত করে। তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে চিকিৎসক বেলা দেড়টায় মৃত ঘোষণা করেন। এ ব্যাপারে যাত্রাবাড়ী থানার একটি মামলা হয়

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর