ফিলিস্তিনি জাতির প্রতি বাহরাইন ‘চরম বিশ্বাসঘাতকতা’ করেছে: হিজবুল্লাহ

ফিলিস্তিনি জাতির প্রতি বাহরাইন ‘চরম বিশ্বাসঘাতকতা’ করেছে: হিজবুল্লাহ

অনলাইন ডেস্ক

ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার বাহরাইনি পদক্ষেপের কঠোর নিন্দা জানিয়েছে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ।

তারা বলেছে, বাহরাইন সরকার এ কাজ করে ফিলিস্তিনি জাতির প্রতি ‘চরম বিশ্বাসঘাতকতা’ করেছে।

শনিবার ( ১২ সেপ্টেম্বর) এই আন্দোলন এক বিবৃতি প্রকাশ করে বলেছে, “ইসরাইলকে স্বীকৃতি দেয়াসহ এই অবৈধ রাষ্ট্রের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার যে সিদ্ধান্ত বাহরাইনের শাসক নিয়েছে আমরা তার তীব্র নিন্দা জানাই। বিবৃতিতে বলা হয়, আমেরিকার নির্দেশে বাহরাইনের একনায়কতান্ত্রিক সরকার এ সিদ্ধান্ত নিয়েছে।

হিজবুল্লাহর বিবৃতিতে আরো বলা হয়েছে, আরব দেশগুলোর ভাড়াটে শাসকরা যারা কিনা তাদের জাতিগুলোর প্রতি বিশ্বাসঘাতক তারা এতদিন ইসরাইলের সঙ্গে গোপনে যে সম্পর্ক বজায় রাখত এখন তা প্রকাশ করে দিয়েছে মাত্র।

কিন্তু কোনো যুক্তি দিয়েই মুসলমানদের প্রথম ক্বেবলা জবরদখলকারী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপনের ব্যাখ্যা দেয়া সম্ভব নয় বলে হিজবুল্লাহর বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

গতমাসের ১৩ তারিখ সংযুক্ত আরব আমিরাত ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার সিদ্ধান্ত ঘোষণা করার পর গত শুক্রবার (১১ সেপ্টেম্বর) বাহরাইনও একই ধরনের সিদ্ধান্ত ঘোষণা করে। হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ গতমাসে এক প্রতিক্রিয়ায় বলেছিলেন, সংযুক্ত আরব আমিরাত পেছন দিকে ফিলিস্তিনি জাতিকে ছুরি মেরেছে।


আরও পড়ুন: কঙ্গোতে স্বর্ণের খনি ধস, ৫০ জনের মৃত্যুর আশঙ্কা


 

নিউজ টোয়েন্টিফোর/নাজিম