স্বাস্থ্য পরীক্ষা করাতে যুক্তরাষ্ট্রে গেলেন সোনিয়া গান্ধী

স্বাস্থ্য পরীক্ষা করাতে যুক্তরাষ্ট্রে গেলেন সোনিয়া গান্ধী

অনলাইন ডেস্ক

কংগ্রেসের অন্তবর্তীকালীন প্রেসিডেন্ট সোনিয়া গান্ধী পাড়ি দিলেন বিদেশে। চিকিৎসার জন্য ছেলে রাহুলকে সঙ্গে নিয়ে শনিবার (১২ সেপ্টেম্বর) দেশ ছাড়েন তিনি।  

স্বাস্থ্যের রুটিন চেকআপের জন্যই এই বিদেশযাত্রা বলে কংগ্রেস সূত্রে খবর। গত বেশ কয়েক বছর ধরেই শরীর ভালো নেই সোনিয়া গান্ধীর।

জুলাই মাসেও হাসপাতালে ভর্তি হতে হয়েছিল তাঁকে।

কংগ্রেস সূত্রের খবর পরের সপ্তাহেই ফিরে আসছেন রাহুল গান্ধী। দেশে ফিরে যোগ দেবেন সংসদের বাদল অধিবেশনে।


আরও পড়ুন: আটকে পড়া প্রবাসীরা আবার কুয়েতে ফিরতে পারবেন


টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, বার্ষিক মেডিকেল চেকআপ করাতেই সোনিয়াকে বিদেশ যেতে হয়েছে।

কংগ্রেসের একটি সূত্রে জানা গেছে, বার্ষিক মেডিকেল চেকআপের জন্য কমপক্ষে দু-সপ্তাহ সোনিয়া গান্ধীকে বিদেশে থাকতে হবে। দীর্ঘ সময় ধরেই অসুস্থ সোনিয়া গান্ধী। ২০১১ সালে কংগ্রেস সভানেত্রীকে শারীরিক অসুস্থতার কারণে অস্ত্রোপচার করাতে হয়। নিউইয়র্কের মেমোরিয়াল স্লোয়ান কেটেরিং ক্যানসার সেন্টারে তার অস্ত্রোপচার হয়েছিল। এরপর থেকেই তাঁকে নিয়মিত চেকআপ করাতে বিদেশে যেতে হয়। তবে, কংগ্রেস সভানেত্রীর অসুস্থতার কারণ আজও জানা যায়নি।

কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা শনিবার ট্যুইট করে সোনিয়া গান্ধীর বিদেশ যাত্রার খবর দিয়েছেন। রণদীপ জানান, আরও আগেই বিদেশ যাওয়ার কথা ছিল কংগ্রেস সভানেত্রীর। কিন্তু, করোনাভাইরাসের কারণে তাকে সময় পিছতে হয়।  

সংবাদ সংস্থা সূত্রে খবর, সেপ্টেম্বরের শেষ সপ্তাহে দেশে ফিরবেন কংগ্রেস সভানেত্রী। তার অনুপস্থিতিতে যাতে সাংগঠনিক কাজকর্মে কোনো সমস্যা না হয়, সে জন্য শুক্রবারই এআইসিসির সাংগঠনিক কিছু রদবদল করেছেন তিনি। শুক্রবার কংগ্রেস ওয়ার্কিং কমিটি (CWC) ঢেলে সাজিয়েছেন সভানেত্রী। দলের প্রতিদিনের কাজকর্মে তাঁকে সহায়তা করার জন্য ছয় সদস্যের একটি প্যানেল তৈরি করেন।  

নিউজ টোয়েন্টিফোর/নাজিম