নেটফ্লিক্সে জাহ্নবীর ‘গুঞ্জন সাক্সেনা-দ্য কার্গিল গার্ল’

নেটফ্লিক্সে জাহ্নবীর ‘গুঞ্জন সাক্সেনা-দ্য কার্গিল গার্ল’

অনলাইন ডেস্ক

নেটফ্লিক্সে এ প্রকাশ পেয়েছে ‘গুঞ্জন সাক্সেনা-দ্য কার্গিল গার্ল। প্রথম ভারতীয় মহিলা সামরিক অফিসার, ফ্লাইট লেফটেন্যান্ট গুঞ্জন সাক্সেনার বায়োপিক এই ছবি। যিনি কার্গিল যুদ্ধে প্রাণ জীবনের ঝুঁকি প্রাণ বাঁচিয়েছিলেন বহু সর্তীর্থের।  

নামভূমিকায় রূপদানকারী অভিনেত্রী জাহ্নবী কাপুর।

শরণ শর্মা পরিচালিত ছবির মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন জাহ্নবী ছাড়াও পঙ্কজ ত্রিপাঠি, অঙ্গদ বেদী, বিনীত কুমার, মানব ভিজ ও আয়েষা রাজা।  


আরও পড়ুন: চলে গিয়েও কি চলে যাওয়া যায়?


ধর্মা প্রোডাকশনস-এর ব্যানারে ছবিটির প্রযোজনা করেছে করণ জোহর। -গুঞ্জন সাক্সেনা এক গুরুত্বপূর্ণ ছবি যা এক মহিলার সত্যি জীবনকাহিনীর ভিত্তিতে তৈরি হয়েছে। ছবিতে তাঁর অতুলনীয় সাহসিকতা আগামী দিনে অনেককে অনুপ্রাণিত করবে।

 

কার্গিল গার্ল ছবিটি বিমান ফ্লাইট লেফটেন্যান্ট গুঞ্জন সাক্সেনার জীবনের উপর ভিত্তি করে তৈরি হয়েছে। এই মুভির গান আসমান দি পারি গানটি যেন উপজিব্য হয়ে উঠে এই সিনেমায়।  

কার্গিল যুদ্ধের সময় সতীর্থ শ্রীবিদ্যা রাজনের সঙ্গে যুদ্ধক্ষেত্রে প্রথম ভারতীয় মহিলা সামরিক অফিসার হিসেবে সরাসরি সংঘাতে অংশগ্রহণ করে ইতিহাস রচনা করেছিলেন গুঞ্জন।  

আসমান দি পরী গানের লিরিক লিখেছেন-কাউসার মুনির। গেয়েছেন জ্যোতি নূরন। ব্যাকগ্রাওনে সুর দিয়েছে রাজীব সুন্দরনেসন, সুহাস সাওয়ান্ত, এবং অরুণ কামথ।

দুই বিমানচালক পাক সেনার নাকের ডগা দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে তাঁদের চিতা হেলিকপ্টারের সাহায্যে রণাঙ্গনে আহত যোদ্ধাদের উদ্ধার করেছিলেন। মনে রাখা দরকার, তার বহু পরে মহিলা ফাইটার পাইলটরা বিমানবাহিনীতে বহাল হন।

নিজের হৃদয় ও স্বপ্নকে অনুসরণ করার এই দুঃসাহসিক গল্প আরও বেশ কিছু ছবির মতো গুঞ্জন সাক্সেনা-ও বড় পর্দায় রিলিজ করার কথা ছিল, কিন্তু লকডাউনে সিনেমা হল ও মাল্টিপ্লেক্সগুলি বন্ধ থাকায় শেষ পর্যন্ত ডিজিটাল রিলিজ-এর পথেই হাঁটতে বাধ্য হয়েছে।

নিউজ টোয়েন্টিফোর/নাজিম

সম্পর্কিত খবর