ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে বিএনপি'র মনোনয়ন পেলেন যারা

নিজস্ব প্রতিবেদক

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে বিএনপি'র মনোনয়ন পেলেন যারা

ঢাকা-৫ আসনে সালাহ উদ্দিন আহমেদ ও নওগাঁ-৬ আসনে শেখ মো. রেজাউল ইসলামকে মনোনয়ন দিয়েছে বিএনপি। গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে প্রার্থীদের ভার্চুয়াল সাক্ষাতকারের একদিন পর রোববার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের কাছে এই কথা জানান।

তিনি বলেন, ‘‘ আমাদের দল ঢাকা-৫ আসনে সালাহ উদ্দিন আহমেদ ও নওগাঁ-৬ আসনে শেখ মো. রেজাউল ইসলামকে মনোনয়ন দিয়েছে।”
নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী ঢাকা-৫ এবং নওগাঁ-৬ আসনে উপনির্বাচনে ভোট গ্রহন হবে ১৭ অক্টোবর।

সাবেক সাংসদ সালাহ উদ্দিন আহমেদ বর্তমানের বিএনপির বানিজ্য বিষয়ক সম্পাদক। তিনি ১৯৯১ সাল থেকে তিন দফায় ধানের শীষের সাংসদ ছিলেন।
শেখ মো. রেজাউল ইসলাম নওগাঁ জেলা কমিটির সদস্য যিনি আগে আত্রাই থানার সভাপতিও ছিলেন।

ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়নি।

তফসিল নির্বাচন কমিশন ঘোষণার পরপর দুই আসনের চূড়ান্ত প্রার্থীর নাম বিএনপি ঘোষণা করা হবে বলে জানান মহাসচিব।

আওয়ামী লীগের হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫, ইসরাফিল আলমের মৃত্যুতে নওগাঁ-৬, মোহাম্মদ নাসিমের মৃত্যুতে সিরাজগনজ-১ এবং সাহারা খাতুনের মৃত্যুতে ঢাকা-১৮ আসন শূণ্য হয়।

জাতীয় সংসদে শূণ্য হওয়া চার আসনের উপ-নির্বাচনে ২৮ মনোনয়নপ্রত্যাশীর প্রার্থীদের সাক্ষাতকার শেষে হলেও গতকাল চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করেনি বিএনপি।

শনিবার বিকাল ৫টা থেকে রাত ৮টা ৪০ মিনিট পর্যন্ত ভার্চুয়াল সাক্ষাতকার নেন দলের পার্লামেন্টারি বোর্ড। শনিবার গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে ২৪ জন প্রার্থী ভার্চুয়াল সাক্ষাতকারে অংশ নেন। 

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু মনোনয়নপ্রত্যাশীদের এই ভার্চুয়াল সাক্ষাতকার নেন। 

ঢাকা-৫ আসনে ৬ জন, নওগাঁ-৬ আসন ৯ জন, ঢাকা-১৮ আসনে ৯জন এবং সিরাজগঞ্জ-১ আসনে ৪ জন প্রার্থীকে আলাদাভাবে ঢেকে সাক্ষাতকার নেয়া হয়।
যারা সাক্ষাতকার দিয়েছেন তারা হলেন, ঢাকা-৫ আসনে আলহাজ্ব সালাউদ্দিন আহমেদ, অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, নবী উল্লাহ নবী, মো জুম্মন মিয়া, আকবর হোসেন নান্টু, আনোয়ার হোসেন সরদার এবং নওগাঁ-৬ আসনে আনোয়ার হোসেন বুলু ,শেখ আব্দুস শুকুর, এস এম আল ফারুক জেমস, মাহমুদুল আরেফিন স্বপন, ইছহাক আলী, আতিকুর রহমান রতন মোল্লা, শেখ মো. রেজাউল ইসলাম, মো. সফিকুল ইসলাম, আবু জাহিদ মো.রফিকুল আলম।

ঢাকা-১৮ আসনে এস এম জাহাঙ্গীর হোসেন, এম কফিল উদ্দিন, ইশতিয়াক আজিজ উলফাত, ইসমাইল হোসেন, বাহাউদ্দিন সাদি, মোস্তাফিজুর রহমান সেগুন, মোস্তফা জামান, মো. আখতার হোসেন, আব্বাস উদ্দিন এবং সিরাজগঞ্জ-১ আসনে টিএ্ম তহজিবুল ইসলাম, নাজমুল হাসান তালুকদার রানা, রবিউল হাসান ও সেলিম রেজা।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল

মন্তব্য