যেভাবে বলিউডে উত্থান কারিনা কাপুরের

যেভাবে বলিউডে উত্থান কারিনা কাপুরের

নিজস্ব প্রতিবেদক

২০০৭-এর অক্টোবরে মুক্তি পায় ইমতিয়াজ আলীর সাড়া জাগানো সিনেমা ‘জাব উই মেট’। এই মুভির হিরোইন বিখ্যাত কাপুর পরিবারের ছোট মেয়ে কারিনা! ফিল্মটির রোমান্টিক গল্পের কারণে দর্শক মনে যতোটা প্রভাব ফেলেছিল, তার চেয়ে বেশি জনপ্রিয়তা অর্জন করে কারিনার প্রাণোচ্ছল অভিনয়ের জন্য। ‘ম্যায় আপনি ফেভারিট হু’ খ্যাত প্রাণোচ্ছল ‘গীত’ চরিত্রে কারিনা এতটাই ভালো অভিনয় করেছিলেন যে, দর্শক থেকে সমালোচক সবার মন জয় করেছিলেন।

news24bd.tv

বলিউড সুপারস্টার কারিনা কাপুর খান প্রতিনিয়ত নতুন দিগন্ত উন্মোচন করছেন।

এই যেমন ক্যারিয়ারে সাফল্যের চূড়ায় থাকা অবস্থায় বিয়ের পিড়িতে বসেছিলেন, এমনকি মাতৃত্বকালীন ছুটি না কাটিয়ে পুরোদুস্তর কাজও করেছেন! রিফিউজি মুভির মাধ্যমে জয় করে নিয়েছিলেন গোটা বলিউড। এরপর আর থেমে থাকতে হয়নি! টানা ১৯ বছর ধরে কাজ করে চলেছেন। সর্বশেষ ‘ভিরে ডি ওয়েডিং’ও ব্যবসায়িকভাবে সফল! কারিনার সাফল্যের ইতিহাস মোটামুটি সবারই জানা।

news24bd.tv

১৯৮০ সালের ২২ সেপ্টেম্বর ভারতের মুম্বাইয়ে জন্মগ্রহণ করেন কারিনা কাপুর খান।

২০০০ সালে জ্যোতি প্রাকাশ দত্তের রিফিউজি দিয়ে বলিউডে অভিষেক হয় কাপুর তনয়ার। মুভিটি বক্সঅফিসে খুব একটা ব্যবসা না করলেও সর্বমহলে কারিনার অভিনয় বেশ প্রশংসিত হয়।

news24bd.tv

২০০১-এ মুক্তি পায় তারকাবহুল সিনেমা কাভি খুশি কাভি গাম। মুভিটি বক্সঅফিসে বেশ জমিয়ে ব্যবসা করে। তবে কারিনাকে জনপ্রিয়তার শীর্ষে নিয়ে যায় রোমান্টিক মুভি হালচাল।


আরও পড়ুন: নওয়াজুদ্দিনের বিরুদ্ধে এফআইআর, বয়ান রেকর্ড করলেন আলিয়া


২০০৭-এ ইমতেয়াজ আলীর জাব উই মেট মুভির মাধ্যমে ফিল্মফেয়ারে সেরা অভিনেতার পুরষ্কার জেতেন। এরপরের বছর রোহিত শেঠির গোলমাল রিটার্নস এবং ২০০৯–এ মুক্তিপ্রাপ্ত থ্রি ইডিয়টস দিয়ে বক্স অফিসেও ঝড় তোলেন কারিনা।

পরবর্তীতে ‘গোলমাল ৩’ ‘বডিগার্ড’, ‘রা ওয়ান’, ‘সিংঘাম রিটার্নস’, ‘বাজরাঙ্গি ভাইজান’-এর মত মুভি দিয়ে শতকোটি ক্লাবের হিরোইন হয়েছেন। গেল বছরও গুড নিউজ ও আংরেজি মিডিয়াম সিনেমা দিয়ে্ বক্সঅফিস মাতিয়েছেন সবার ফেভারিট কারিনা কাপুর খান।  

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ