যেভাবে বাঙ্গালী মেয়ে রানী মুখার্জীর বলিউডে সফলতা

যেভাবে বাঙ্গালী মেয়ে রানী মুখার্জীর বলিউডে সফলতা

নিজস্ব প্রতিবেদক

বলিউডে নতুন মুখের অভাব কোনওদিনই ছিল না৷ অনেককে বলিউডে প্রতিষ্ঠা পেতে অনেক সংগ্রাম করতে হয়েছে। তাতে কি ক্যারিয়ারের সফলতা ঠিক আদায় করে নিয়েছে নিজের যোগ্যতায়। সফলতম ক্যারিয়ারের কারণে বলিউডে বর্তমান সময়ে অভিজ্ঞ অভিনেত্রীদের একজন রানী মুখার্জী।

news24bd.tv

বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী রানী মুখার্জী।

হিন্দী চলচ্চিত্রে এমন অনেক অভিনেতা-অভিনেত্রী আছেন যারা পরিবারিক সূত্রেই এসেছেন ফিল্ম ইন্ডাস্ট্রিতে তাদেরই একজন রানী। বাঙালি পরিবারের মেয়ে রানীর বাড়িতে ছোট থেকেই ছিল বিনোদন জগতের মানুষের আনাগোনা। বাবা পরিচালক রাম মুখোপাধ্যায় এবং মা প্লেব্যাক সিংগার কৃষ্ণার ঘরে জন্ম হওয়াই চলচ্চিত্রে ক্যারিয়ার করতে খুব একটা বেগ পেতে হয়নি তাকে।

news24bd.tv

মাত্র ১৪ বছর বয়সে বাংলা চলচ্চিত্র 'বিয়ের ফুল' (১৯৯২)-এর মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক ঘটে তার।

১৯৯৬ সালে রাজা কী আয়েগি বারাত মুভির মাধ্য বলিউডে অভিষেক হয় রানীর। তবে বলিউডের রানি হয়ে উঠতে অনেক সংগ্রাম করতে হয়েছে এই তারকাকে। ধিরে ধিরে অসাধারণ অভিনয় দক্ষতায় পৌঁছে যান ক্যারিয়ারের সফলতার শীর্ষে।  

news24bd.tv

করণ জোহর পরিচালিত ‘কুছ কুছ হোতা হে’ বলিউডের সর্বকালের সেরা রোমান্টিক হিন্দি সিনেমার তালিকায় জায়গা করে নিয়েছে। সিনেমাতে শাহরুখ এবং কাজলের সাথে সমান দাপটে অভিনয় করেছেন রানী। ২০১৮ সালে ‘কুছ কুছ হোতা হে’র ২০ বছর পূর্তি উদযাপন করেন এই তারকারা।   

রোমান্টিক ঘরনার চলচ্চিত্র ‘সাথিয়া’। অভিনেতা বিবেক ওবেরয় এর বিপরীতে সুহানির চরিত্রে সাবলিল অভিনয় করে সবাইকে তাক লাগিয়ে দেন রানী।  

news24bd.tv

২০০৪ এ মুক্তি পায় কুনাল কোহলি পরিচালিত ‘হাম তুম’। আর এই সিনেমায় দূর্দান্ত অভিনয় করে প্রথমবারের মত বেষ্ট অ্যাক্ট্রেস হিসেবে জিতে নেন ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসহ ‍জি সিনে এবং আইফা অ্যাওয়ার্ড।

হিচকি মুভিতে মূল ভূমিকায় করেছেন এই সুপারস্টার অভিনেত্রী। টুরেট সিন্ড্রোমে আক্রান্ত একজন শিক্ষিকার চরিত্রে অসাধারণ অভিনেয় জন্য সমালোচকদের প্রসংশা কুড়িয়েছেন রানী মুখার্জি।  

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ