সাদেক বাচ্চুর মরদেহ নেওয়া হচ্ছে আল মারকাজুলে, তালতলায় দাফন

নিজস্ব প্রতিবেদক

সাদেক বাচ্চুর মরদেহ আল মারকাজুলে নিয়ে যাওয়া হচ্ছে গোসলের জন্য। এরপর বাদ আসর জানাজা শেষে খিলগাঁও তালতলায় দাফন করা হবে।

এর আগে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ দুপুরে মারা যান জাতীয় চলচ্চিত্র পুরষ্কারপ্রাপ্ত এ অভিনেতা। গেল ৬ সেপ্টেম্বর তীব্র শ্বাসকষ্ট হলে তাকে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং পরে অবস্থার অবনতি হলে ইউনিভার্সেল হাসপাতালে স্থানান্তর করা হয়।

পাঁচ দশকের ক্যারিয়ারে মঞ্চ, বেতার, টেলিভিশন ও সিনেমায় সব ক্ষেত্রেই ছিলো তার সফল পদচারণা। তার মৃত্যুতে চলচ্চিত্রাঙ্গণে নেমে এসেছে শোকের ছায়া। বিস্তারিত জানাচ্ছেন ফাতেমা কাউসার।


আরও পড়ুন: 

জনপ্রিয় অভিনেতা সাদেক বাচ্চু আর নেই


ডাক বিভাগের সাবেক কর্মকর্তা সাদেক হোসেন বাচ্চু চলচ্চিত্র জগতে পা রাখেন ১৯৮৫ সাল।

‘রামের সুমতি’র মাধ্যমে যাত্রা শুরুর পর বহু জনপ্রিয় চলচ্চিত্রে অভিনয় করেন।

চলচ্চিত্রে খল অভিনেতা হিসেবে দর্শকদের কাছে আলাদাভাবে পরিচিত সাদেক বাচ্চু। নিজের অভিনয় দক্ষতা দিয়েই জায়গা করে নিয়েছেন কোটি মানুষের হৃদয়ে।

২০১৮ সালে ‘একটি সিনেমার গল্প’ ছবিতে অভিনয়ের সুবাদে শ্রেষ্ঠ খলঅভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন এই অভিনেতা।

সাদেক বাচ্চু দীর্ঘদিন ধরে হৃদরোগ, ডায়াবেটিসসহ শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন। ২০১৩ সালে তার হৃদযন্ত্রে অস্ত্রোপাচারও হয়।

গেল ৬ সেপ্টেম্বর তীব্র শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। সেখানেই পরিক্ষায় করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে। অবস্থার অবনতি হওয়ায় ইউনিভার্সে মেডিকেল হাসপাতালের লাইফ সাপোর্টে নেওয়া হয় তাকে।

খন পর্যন্ত তাঁর অভিনীত নাটকের সংখ্যা হাজারের বেশি। বহুমাত্রিক এই অভিনেতার উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে ‘জজ ব্যারিস্টার পুলিশ কমিশনার’, ‘জীবননদীর তীরে’,‘ঢাকা টু বোম্বে’, ‘বধূবরণ’,‘আনন্দ অশ্রু’,‘সুজন সখী’।

তার চিরবিদায়ে শোকের ছায়া চলচ্চিত্রাঙ্গণে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর