খুলছে নাট্যমঞ্চের দরজা

নিজস্ব প্রতিবেদক

করোনার আক্রমণে আর্থিক ক্ষতির চেয়েও বেশি ক্ষতি হচ্ছে মানবতা আর মানসিকতার। তাই মানসিক শক্তিকে পুনরায় ফেরাতেই আয়োজন করা হচ্ছে মঞ্চনাট্য প্রদর্শনীর। এরই ধারাবাহিকতায়, শুক্রবার সন্ধ্যায়, মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে অনুষ্ঠিত হলো মঞ্চনাটক রাজার চিঠি। সুকন্যা আমীরের প্রতিবেদন।

ধীর গতিতে হলেও করোনার এই সময়ে খুলছে নাট্যমঞ্চের দরজা। শুক্রবার সন্ধ্যায় বেইলি রোডের মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে অনুষ্ঠিত হলো মঞ্চনাটক রাজার চিঠি। জাগরণী থিয়েটারের প্রযোজনায় আয়োজন করা হয় এই নাটক।

করোনার কারণে আর্থিক ক্ষতির চেয়েও বেশি ক্ষতি হচ্ছে মানবতা আর মানসিকতার।

তাই মানসিক শক্তিকে ফেরাতেই আয়োজন এই নাট্যপ্রদর্শনীর। একই সাথে সকল নাট্যমঞ্চ খুলে দেওয়ার জন্য এ আয়োজনের মাধ্যমে জানানো হচ্ছে প্রতিবাদও, বলছেন নাট্য নির্দেশক।

থিয়েটার এবং মঞ্চ অভিনেতাদের প্রাণ। তবে প্রাণের এই জায়গাটি খুলে দিতে সরকারিভাবে এখনো নেওয়া হয়নি কোনো সিদ্ধান্ত। ফলে আক্ষেপের কমতি নেই থিয়েটারকর্মীদের।

বেসরকারি প্রতিষ্ঠান মহিলা সমিতি মিলনায়তনে এখন থেকে নিয়মিতই প্রদর্শিত হবে মঞ্চনাটক। থিয়েটারের বিভিন্ন সংগঠনের স্ব উদ্যোগে মঞ্চনাটকের প্রদর্শনীকে স্বাগতও জানাচ্ছেন দর্শকসহ অন্যান্য নাটকর্মীরা।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর