করোনার উপসর্গ নিয়ে জাবি অধ্যাপকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

করোনার উপসর্গ নিয়ে জাবি অধ্যাপকের মৃত্যু

অধ্যাপক মো. মনজুরুল করিম

করোনার উপসর্গ নিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক মো. মনজুরুল করিম মারা গেছেন। সোমবার সাভারের একটি বেসরকারি হাসপাতালে মারা যান তিনি। 

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কার্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, এক মেয়ে, অগণিত শিক্ষার্থী এবং গুণগ্রাহী রেখে গেছেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন জানান, কয়েকদিন ধরে জ্বর, ঠান্ডা, শ্বাসকষ্টসহ করোনার উপসর্গ দেখা দেওয়ায় রোববার করোনা পরীক্ষা করান অধ্যাপক মনজুরুল করিম। পরীক্ষার ফল এখনো পাওয়া যায়নি।


আরও পড়ুন: টিএসসির আধুনিকায়ন শুরু হবে এক বছরের মধ্যেই


সোমবার সকালে মনজুরুল করিমের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে নিয়ে যান পরিবারের সদস্যরা। কর্তব্যরত ডাক্তার জানান, রোগীর অক্সিজেনের মাত্রা শূন্যে নেমে এসেছে। দ্রুত উন্নত চিকিৎসার পরামর্শ দেন তিনি।

পরে সাভারের একটি হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান মোহাম্মদ মহিউদ্দিন। এছাড়া দীর্ঘদিন ডায়াবেটিসে আক্রান্ত ছিলেন অধ্যাপক মনজুরুল করিম।

এদিকে অধ্যাপক মো. মনজুরুল করিমের মৃত্যুতে বিশ্ববিদ্যালয় জুড়ে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্যসহ শিক্ষক-শিক্ষার্থীরা।

এক শোকবার্তায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, অধ্যাপক মনজুরুল করিমের মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের এক অপূরণীয় ক্ষতি হয়ে গেলো। রসায়ন গবেষণায় তার অবদান আমি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি।

নিউজ টোয়েন্টিফোর/নাজিম

মন্তব্য