অ্যালেক্সায় অমিতাভ

অ্যালেক্সায় অমিতাভ

নিজস্ব প্রতিবেদক

ক্যারিয়ারের শেষের ইনিংসেও ছক্কা হাঁকাতে পিছপা হচ্ছেন না বলিউডের শক্তিশাল অভিনেতা বিগ বি খ্যাত অমিতাভ বচ্চন। এবার অ্যামাজনের ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট অ্যালেক্সায় যুক্ত হলো তার কণ্ঠস্বর।  

অ্যালেক্সার ভয়েসে প্রথম কোনো ভারতীয় হিসেবে তার কণ্ঠ যুক্ত হলো। এছাড়া অ্যালেক্সার ভয়েসে হাইপ্রোফাইল ব্যক্তির মধ্যে তিনি দ্বিতীয়।

তবে এ কণ্ঠস্বর শুধু ভারতে ব্যবহৃত অ্যালেক্সা ডিভাইসে শোনা যাবে। ‘অ্যালেক্সা, সে হ্যালো টু মিস্টার অমিতাভ বচ্চন’ বললেই যন্ত্রে বেজে উঠবে বিগ বির ট্রেডমার্ক কণ্ঠস্বর।

news24bd.tv

অ্যামাজ়নের সঙ্গে এই চুক্তি প্রসঙ্গে অমিতাভ বলেছেন, ‘প্রযুক্তি সব সময়ে আমাকে নতুন কিছু শেখার সুযোগ দিয়েছে। ছবি, টিভি শো, পডকাস্ট আর এখন এই ভয়েস টেকনোলজি।

এর মাধ্যমে দর্শক ও শুভাকাঙ্ক্ষীদের আরও কাছে পৌঁছতে পারব। তাদের সঙ্গে বেশি যোগাযোগ রাখতে পারব। ’


আরও পড়ুন: সবচেয়ে বেশি উপার্জনকারী ফুটবলার মেসি


২০১৯ সালে প্রথম কোনো হাইপ্রোফাইল সেলেব্রেটির সঙ্গে যুক্ত হয় অ্যালেক্সা। ওই সময় হলিউড তারকা স্যামুয়েল এল জ্যাকসনের কণ্ঠ ব্যবহার করা হয়। তবে তার কণ্ঠস্বরও শুধু আমেরিকাতে শোনা যায়।

জানা গেছে, ভারতের অ্যালেক্সা ব্যবহারকারীরা অমিতাভের কণ্ঠে শুনতে পারবেন জোকস, আবহাওয়ার আপডেট, শায়রি এবং প্রেরণাদায়ক বাণী। আগামী বছর থেকে এই ফিচার পাওয়া আসবে অ্যালেক্সা ডিভাইসে।   সূত্র: আনন্দবাজার পত্রিকা

নিউজ টোয়েন্টিফোর/নাজিম

এই রকম আরও টপিক