তুরাগে সাংবাদিককে অস্ত্র ঠেকিয়ে মারধর, বিকাশে মুক্তিপণ আদায়

প্রতীকী ছবি

তুরাগে সাংবাদিককে অস্ত্র ঠেকিয়ে মারধর, বিকাশে মুক্তিপণ আদায়

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর তুরাগে এক স্থানীয় সাংবাদিককে অস্ত্র ঠেকিয়ে মারধরের অভিযোগ উঠেছে। আহত ওই সাংবাদিকের নাম জেমস এ কে হামিম। তিনি ঢাকা থেকে প্রকাশিত অপরাধ বিষয়ক ম্যাগাজিন অপরাধ বিচিত্রার স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত রয়েছেন।  

রবিবার সন্ধ্যার দিকে তুরাগের দিয়াবাড়ি এলাকার বন্ধু নার্সারিতে এ ঘটনা ঘটে।

 

পুলিশ জানায়, রবিবার দুপুরের দিকে ভুক্তভোগী সাংবাদিককে তুরাগের খালপাড় এলাকা থেকে তুলে নিয়ে গিয়ে মারধর করে ১০/১২ জন দুর্বৃত্ত। সে সময় মুক্তিপণ হিসেবে বিকাশের মাধ্যমে টাকা আদায় করে ৫ ঘন্টা পর তাকে সন্ধ্যায় ছেড়ে দেওয়া হয়। পরে পরিচিত লোকজন আহত অবস্থায় তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য টঙ্গী সরকারি হাসপাতালে নিয়ে যায়।  

ভুক্তভোগী সাংবাদিক জেমস একে হামিম জানান, তুরাগ এলাকার মাদক ব্যবসায়ীদের নিয়ে বেশকিছু সংবাদ প্রকাশ করায় ক্ষিপ্ত হয়ে ১০/১২ জন ব‍্যক্তি অস্ত্র ঠেঁকিয়ে তাকে গাড়িতে করে তুলে নিয়ে যায় তুরাগের দিয়াবাড়ি এলাকার বন্ধু নার্সারির এক বন্ধ ঘরে।

সেখানে প্রায় ৫ ঘণ্টা আটকে রেখে নির্যাতন চালায় তারা। পরে বিকাশের মাধ্যমে চারহাজার টাকা ও মানিব্যাগে থাকা তিনহাজার টাকা আদায় করে তাকে ছেড়ে দেয়।

তুরাগ থানার অপারেশন অফিসার ইন্সপেক্টর দুলাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মারধরের ঘটনায় সোমবার রাত ১২টা দিকে একটি অভিযোগপত্র দায়ের করেছেন ভুক্তভোগী সাংবাদিক। বিষয়টি খুব গুরুত্ব সহকারে তদন্ত করে দেখা হচ্ছে। ইতোমধ্যে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে অভিযুক্তদের ধরতে চেষ্টা চালাচ্ছে।

সম্পর্কিত খবর