নেইমার-এমবাপ্পেকে ছাড়াই মাঠে নামছে পিএসজি

মাহফুজুল ইসলাম

নেইমার-এমবাপ্পেকে ছাড়াই মাঠে নামছে পিএসজি

চ্যাম্পিয়ন্স লিগের রানার আপ দলটি নতুন মৌসুমের প্রথম দুই ম্যাচে জয়হীন। নেইমাররা টেবিলের ১৮ নম্বরে। তার উপর মাঠের উত্তাপ আর সবশেষ ম্যাচে অপ্রীতিকর ঘটনায় টালমাটাল পিএসজি। 

নেইমার-এমবাপ্পেদের ছাড়াই লিগে নিজেদের তৃতীয় ম্যাচে মেতজের বিপক্ষে মাঠে নামছে টুখেলের দল। দলের আক্রমণভাগের দুই গুরুত্বপূর্ণ ফুটবলার ছাড়াই ম্যাচে জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী পিএসজি কোচ।

ফরাসি লিগ চ্যাম্পিয়ন ও চ্যাম্পিয়ন্স লিগ রানারআপ পিএসজি লিগে খেলেছে দুটি ম্যাচে। জয়হীন টুখেলের দলের টেবিলে অবস্থান ১৮। নামের পাশে বড় বেমানান এই খবরের চেয়ে বড় খবর সবশেষ ম্যাচে অলিম্পিক মার্শেইলির বিপক্ষে অপ্রীতিকর ঘটনায় দেখা নেইমারের লালকার্ড।

মেতজের বিপক্ষে নেইমার এম্বাপ্পেকে ছাড়াই একাদশ সাজাতে হবে টুখেলকে। ইকার্দি, মারকুয়েনহোস ও এমবাপ্পে কোভিড ১৯ জটিলতায় আছেন কোয়ারেন্টাইনে। আর নেইমারের লালকার্ডে আক্রমণভাগে ভরসার নাম ডি মারিয়া।

পিএসজির কোচ তমাল টুখেল জানান, নেইমার এমবাপ্পেকে ছাড়া এই ম্যাচে আমরা সম্ভাবনা তৈরি করতে পারবো না, এমন ধারণা ভুল। বিষয়টিকে এভাবে দেখতে রাজি নই। আমাদের যথেষ্ট ফুটবলার আছে এবং এই ম্যাচে জয়ের ব্যাপারে তার দল আত্মবিশ্বাসী বলেও জানান তিনি।


আরও পড়ুন: বাফুফে নির্বাচনে সরগরম দেশের ফুটবল, মাঠে ফেরা নিয়ে অনিশ্চিয়তা


সবশেষ ম্যাচে মার্শেইয়ের স্প্যানিশ ডিফেন্ডারের সাথে নেইমারের বাদানুবাদে ফরাসি লিগে মাথাচাড়া দিয়ে উঠেছে বর্ণবাদের অভিযোগ। নেইমারের করা এমন অভিযোগের পর অবশ্য ক্লাবকে পাশে পাচ্ছেন এই ব্রাজিলিয়ান। সংবাদ সম্মেলনে সে বিষয়ে কোনো মন্তব্য করেননি টুখেল।

টুখেল বলেন, কোচ হিসেবে মাঠের ফুটবল নিয়ে ভাবাই আমার কাজ। নেইমারের বিষয়টি সম্পূর্ণ ক্লাব দেখভাল করছে। কোচ হিসেবে সেটি আমার কাজ নয়।

তবে নেইমার এমবাপ্পে না থাকায় ডি মারিয়ার সঙ্গী হিসেবে পাবলো সার্বিয়া ও জুলিয়ান ড্রাক্সলারেকে দেখা যেতে পারে আক্রমণভাগে।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ

মন্তব্য