সৌন্দর্যের রানী হয়েই বলিউডে আলো ছড়িয়েছেন ঐশ্বরিয়া

সৌন্দর্যের রানী হয়েই বলিউডে আলো ছড়িয়েছেন ঐশ্বরিয়া

অনলাইন ডেস্ক

সৌন্দর্যের রানী হয়েই বলিউডে প্রতিভার আলো ছড়িয়েছেন ঐশ্বরিয়া রাই বচ্চন। শরৎ বাবুর ‘পার্বাতী’ রুপে যেমন তিনি সফল, তেমনি রবি ঠাকুরের ‘বিনোদিনী’ হয়েও জয় করে নিয়েচেন দর্শক মন।

প্রোভোকডের কিরনজিতের পর সম্রাট আকবরের প্রেয়শী ‘যোধা’ হয়ে নিজেকে করেছেন পরিক্ষীত। যার নামেই প্রকাশ পায় রুপ, গুণের মহিমা।

তিনি ‘নিম্বুরা নিম্বুরা’ থেকে ‘ক্রেজি কিয়ারের নৃত্যপটীয়সী, ভারতীয় উপমহাদেশের সেরা সুন্দরী, বলিউডের অত্যন্ত জনপ্রিয় নায়িকা ঐশ্বরিয়া রাই বচ্চন।

news24bd.tv

১৯৭৩ সালের পহেলা নভেম্বর ভারতের কর্ণাটকের মঙ্গালুরুতে জন্মগ্রহণ করেন ঐশ্বরিয়া রাই বচ্চন। বিশ্বসুন্দরীর খেতাব জয়ের পর নির্মাতা মানিরাত্নামের ‘ইরুভার’ সিনেমায় অভিষেক হয় অ্যাশের। তবে তুমুল জনপ্রিয়তা অর্জন করেন ১৯৯৯ সালে সাঞ্জায় লীলা বানশালীর ‘হাম দিল দে চুকে সানম’ মুভি দিয়ে।

news24bd.tv

একই বছর মুক্তিপ্রাপ্ত ‘তাল’ মুভিটি ঐশ্বরিয়ার জয়রথকে আরো এগিয়ে দেয়। এরপর ‘মোহাব্বতে’ এবং বানশালীর ‘দেবদাস’ দিয়ে জনপ্রিয়তার শীর্ষে পৌছান।


আরও পড়ুন: এনসিবির নজরে সারা আলী খান


news24bd.tv

এর ঠিক পরের বছরেই ঋতুপর্ণ ঘোষের হাত ধরে রবি ঠাকুরের ‘চোখের বালি’র বিনোদিনী হয়ে দর্শক-সমালোচকের মন জয় করেছেন। তবে ক্যারিয়ারের সর্বাধিক বানিজ্যিক সাফল্য আসে জনপ্রিয় সিরিজ ‘ধুম’ এর মাধ্যমে।


আরও পড়ুন: দুই কোটি টাকা ক্ষতিপূরণ চাইলেন কঙ্গনা


news24bd.tv

২০০৮ এ মুক্তিপ্রাপ্ত ‘যোধা আকবর মুভির যোদ্ধা হয়েও মুগ্ধতা ছড়িয়েছেন, মাঝে ছিল ‘গুরু’ সিনেমাটি। বর্ণিল ক্যারিয়ারে আরো অভিনয় করেছিলেন ‘সরকার রাজ’, ‘গুজারিশ’ সহ বেশ কিছু হলিউড মুভিতে। সর্বশেষ ঐশ্বরিয়া অভিনয় করেছেন ‘ফ্যানি খান’ মুভিতে।

news24bd.tv

শুধু বিশ্বসুন্দরী এবং অভিনেত্রী হিসেবেই নয়, একজন নারী হিসেবেও ঐশ্বরিয়া রাই বচ্চন এক জ্বলজ্যান্ত অনুকরণীয় ব্যক্তিত্ব। বর্ণিল ক্যারিয়ারে দু দু’বার ফিল্মফেয়ার, পদশ্রী সহ বহু সম্মাননা অর্জন করেছেন। সেই সঙ্গে কাজ করছেন জাতিসংঘের শুভেচ্ছা দূত হিসেবেও।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ