বন্ধের পথে ফরিদপুরের ক্লাব, খেলা স্থবির
বন্ধের পথে ফরিদপুরের ক্লাব, খেলা স্থবির

বন্ধের পথে ফরিদপুরের ক্লাব, খেলা স্থবির

খায়রুজ্জামান সোহাগ, ফরিদপুর

ফরিদপুরের বিভিন্ন পাড়া-মহল্লার স্পোর্টিং ক্লাবগুলো এক সময়ে অনেক জাঁকজমকপূর্ণ থাকলেও করোনার সময়ে তা অনেকটাই স্থবির হয়ে আছে। সেই সঙ্গে টাকার অভাবে বেশিরভাগ ক্লাব বন্ধের পথে। আর এতে হাতাশা দেখা দিয়েছে ক্রিড়া প্রেমীদের মনে।

সূফী ক্লাব, উদয়ন ক্লাব, পূবালী ক্লাব, পূর্বখাবাসপুর স্পোর্টিং ক্লাব, নামগুলো ফরিদপুরের ক্রীড়াঙ্গণের সঙ্গে ওৎপ্রোতভাবে জড়িয়ে আছে।

যেসব ক্লাব থেকে উঠে এসেছে নাঈম শেখ, তালহা জুবায়ের, সাকিব তন্ময়, রবিনসহ জাতীয় দলের অনেক খেলোয়াড়। কিন্তু করোনার ভয়াল থাবায় থমকে আছে এসব ক্লাবের কার্যক্রম।

news24bd.tv

ক্লাবগুলোর প্রধান ফটকে ঝুলছে তালা। দীর্ঘদিন খেলাধুলা বন্ধ থাকায় নেই কর্তাদের আনাগোনা। করোনার অজুহাতে বন্ধ থাকা ক্লাবগুলোর ভেতরের অবস্থা আরো ভয়াবহ। করোনায় বন্ধ রয়েছে স্থানীয় পর্যায়ের পৃষ্টপোষকতা। সেই সঙ্গে মাঠ ও খেলাধুলার পরিবেশ না থাকায় বাড়ির আঙ্গিনায় খেলাধুলায় মত্ত ক্রীড়া প্রেমীরা। এতে নষ্ট হচ্ছে প্রতিভাবান খেলোয়াড়দের স্কিল।

আরও পড়ুন: 


নেইমার-এমবাপ্পেকে ছাড়াই মাঠে নামছে পিএসজি


স্থানীয় তরুণরা বলছেন, এখন সবাই মোবাইল ইন্টারনেট নিয়ে ব্যস্ত থাকে। ক্লাবের আয়োজনে খেলাধুলা চললে, সুস্থ্য থাকা ও লেখাপড়ায় মনযোগ দেওয়া দুটোই করা যাবে।

news24bd.tv

এদিকে, আর্থিক সংকটে অধিকাংশ ক্লাবের কার্যক্রম বন্ধ হয়ে যাচ্ছে বলে জানান সংশ্লিষ্টরা।

news24bd.tv

ফরিদপুর জেলা ক্রিড়া সংস্থার সহসভাপতি মজিবুল হক ফিরোজ বলেছেন, ‘ছোট শহর এখানে টাকা-পয়সার যোগান দেওয়ার লোক নাই।   আমরা নিজেরাই টাকা পয়সা দিয়ে খেলাধুলা পরিচালনার চেষ্টা করি। ’

আরও পড়ুন: 


সফর নিয়ে অনিশ্চয়তার মধ্যেও থেমে নেই টাইগারদের অনুশীলন


ফরিদপুর মোহামাডান স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদক রেজওয়ান তরুন আশা করছেন সরকার আগামী দিনে ক্লাবগুলোর দিকে সুদৃষ্টি দেবে।

news24bd.tv

তিনি বলেন, ‘সরকার প্রতিটি ক্লাবের জন্য অর্থ বরাদ্দ দিলে যুবসমাজকে খেলাধুলায় ব্যস্ত রেখে ধ্বংসের হাত থেকে রক্ষা করা যাবে। ’

news24bd.tv

তবে করোনার সংকট কাটিয়ে আবারো ক্লাবগুলোর কার্যক্রম সচল করতে সকল প্রকার সহযোগিতা দেওয়া হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক ও জেলা ক্রিড়া সংস্থার সভাপতি অতুল সরকার।

news24bd.tv

তিনি বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসছে ক্লাবগুলোকে প্রণোদনা দেওয়া হবে, উৎসাহিত করা হবে। এতে করে ক্লাবগুলো তাদের সক্ষমতা ফিরে পাবে বলেও আশা করেন তিনি।

আরও পড়ুন: 


ক্রিকেটাররা মরিয়া মাঠের লড়াইয়ে ফিরতে


করোনার সংকট কাটিয়ে মাদকের ভয়াল থাবা থেকে যুব সমাজকে রক্ষায় স্পোর্টিং ক্লাবগুলো সচল করতে সরকার দ্রুত কার্যকর পদক্ষেপ নেবে বলে আশা করছে ফরিদপুরবাসী।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর