গনিতজ্ঞ বিদ্যা বালান!

গনিতজ্ঞ বিদ্যা বালান!

বিনোদন ডেস্ক

শরৎ বাবুর ‘ললিতা’ থেকে সুল্লু সব চরিত্রেই মুগ্ধতা ছড়িয়ে বলিউডে নারীকেন্দ্রিক সিনেমার ইতিহাসে নতুন ‘কাহানি’ সৃষ্টি করেছেন তিনি। ‘পিউ বোলে’ গানে যেমন রোমান্টিকতা ছড়িয়েছেন, তেমন ‘উ লা লা’ গানে উন্মাদনার আবহ এনে দিয়েছেন! তিনি আর কেউ নন, দ্যা বিউটিফুল বিদ্যা বালান। কিছুদিন আগে মুক্তি পায় মানব কম্পিউটার খ্যাত প্রয়াত শকুন্তলা দেবীর বায়োপিক।

আরও পড়ুন: 


এবার বলার সময় এসেছে ‘আর না’: জয়া আহসান


যার নাম ভূমিকায় অভিনয় করেন বিদ্যা বালান।

সিনেমাটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেলেও দারুণ প্রশংসিত হয়েছে।

news24bd.tv

মানব কম্পিউটার খ্যাত শকুন্তলা দেবী বিখ্যাত ছিলেন তাঁর দ্রুত গণনা করার ক্ষমতার জন্য। তাঁকে নিয়ে সিনেমাটি পরিচালনা করেছেন আনু মেনান এবং চিত্রনাট্য লিখেছেন নায়নিকা মাহতানি।

news24bd.tv

অ্যামাজন প্রাইমে গেল ৩১ জুলাই মুক্তি পায় এই বায়োপিকটি।

ছবিতে প্রথমবার বিদ্যা বালানের সঙ্গে জুটি হিসেবে দেখা গিয়েছে যিশু সেনগুপ্তকে। এছাড়াও শকুন্তলা দেবীর কন্যার ভূমিকায় অভিনয় করেছেন সান্যা মালহোত্রা।

news24bd.tv

একজন নারী গণিতজ্ঞের জীবন নিয়ে নির্মিত মেইনস্ট্রিম ছবিটি মুক্তির পর থেকেই দর্শকের মনে জায়গা করে নিয়েছে। ছবির পরিচালক অনু মেনন শকুন্তলা দেবীর মেয়ে অনুপমা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকেই নানা ঘটনার কথা জেনে ছবির চিত্রনাট্য তৈরি করেছিলেন। যে কারণে শুধু চিত্রনাট্যের পেছনেরই ৩ বছর ব্যয় করেছেন নির্মাতা।

news24bd.tv

তবে এটি নিছক বায়োপিক নয়। গণিত এবং একজন স্বনির্ভর মা হিসেবে শকুন্তলাদেবীর ভিন্ন এক সংগ্রামের চিত্রও তুলে ধরা হয়েছে এই মুভিতে।

news24bd.tv

আরও পড়ুন: এবার মা হলেন অঙ্কিতা

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর