সাফল্য ও গৌরবময় সেবার ২ বছরে আরপিএমপি

সাফল্য ও গৌরবময় সেবার ২ বছরে আরপিএমপি

রেজাউল করিম মানিক, রংপুর

বহুল প্রত্যাশিত রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরপিএমপি) দ্বিতীয় বর্ষপূর্তি আজ। ২০১৮ সালের এই দিনে আনুষ্ঠানিকভাবে যাত্রা করা আরপিএমপি সফলতার সাথে দুই বছর অতিবাহিত করে তৃতীয় বর্ষে পদার্পণ করতে যাচ্ছে। এরই মধ্যে রংপুর মহানগরে পুলিশি সেবায় দৃশ্যমান অর্জন, বিশেষ করে ট্রাফিক ব্যবস্থাপনায় আধুনিকায়ন, বিট পুলিশিং, সরকারের ন্যায্যমূল্যের টিসিবি-ওএমএস’র পণ্য সামগ্রী উদ্ধারসহ হাসপাতাল-ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযানসহ চাঞ্চল্যকর বহু হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ব্যাপক নজর কেড়েছে। শুধু তাই নয় মানবিক

আরও পড়ুন: 


স্ত্রীকে হত্যা করে লাশ জঙ্গলে পুঁতে রাখে স্বামী, ৫০ দিন পর উদ্ধার


পুলিশিং কার্যক্রমে জনসাধারণের আস্থা ও বিশ্বাস অর্জনে আরও একধাপ এগিয়েছে আরপিএমপি।

গতবছর প্রথম বর্ষপূর্তির অনুষ্ঠান জমকালো আয়োজনের মধ্য দিয়ে হলেও এ বছর করোনা মহামারির কারণে দ্বিতীয় বর্ষপূর্তিতে থাকছে না কোনো অনাড়ম্বর আয়োজন। তৃতীয় বর্ষে পদার্পণ উপলক্ষে সীমিত পরিসরে ঘরোয়া আয়োজন করা হয়েছে।

বুধবার দুপুরে এসব তথ্য রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি এন্ড মিডিয়া) উত্তম প্রসাদ পাঠক জানান। সীমিত পরিসরে বর্ষপূর্তির কেককাটা হয়।

পরে দুই বছরের কার্যক্রম, সাফল্য আর অর্জনের তথ্যচিত্র সম্বলিত প্রকাশনার মোড়ক উন্মোচন করেন আরপিএমপি কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ।  

এসময় অন্যান্য পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: 


লঞ্চের কেবিনে নারীকে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি


রংপুর মেট্রোপলিটন আদালতের গেজেট হয়েছে এবং অচিরেই এর কার্যক্রম শুরু হবে বলে তিনি জানান।

এদিকে মহানগর বাসীকে বর্ষপূর্তির শুভেচ্ছা জানিয়েছেন আরপিএমপি পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ।

তিনি জানান, আরও বেশি পুলিশি তৎপরতার মাধ্যমে আইনশৃঙ্খলা রক্ষায় চলমান কার্যক্রম জোরদারকরণ ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনায় যুগোপযোগী বাস্তবায়নে কাজ করছে রংপুর মেট্রোপলিটন পুলিশ। আমরা সরকারের ভিশন-২০২১ এবং ভিশন-২০৪১ বাস্তবায়নের অদম্য ও প্রতিশ্রুতিশীল অংশীদার।

কমিশনার আরও বলেন, আগামী বছরে প্রথম কাজ হলো পুরো নগরীর রাস্তা বিশেষ করে হাজিরহাট থেকে দমদমা পর্যন্ত ১০ কিলোমিটার সড়কে সিসি ক্যামেরা স্থাপন করা। এতে করে সড়ক দুর্ঘটনা রোধসহ ছিনতাই, ডাকাতিসহ অন্যান্য অপরাধে জড়িতদের গ্রেপ্তার করা সম্ভব হবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর