অস্ত্র মামলা: রিজেন্টের সাহেদের বিরুদ্ধে যুক্তিতর্ক আজ

অস্ত্র মামলা: রিজেন্টের সাহেদের বিরুদ্ধে যুক্তিতর্ক আজ

নিজস্ব প্রতিবেদক

রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে মো. সাহেদ করিমের অস্ত্র মামলায় যুক্তিতর্কের শুনানি আজ অনুষ্ঠিত হবে।

বুধবার ( ১৬ সেপ্টেম্বর) মামলাটির আত্মপক্ষ শুনানির জন্য দিন ধার্য ছিল। বিচারক ঢাকার সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ এদিন আত্মপক্ষ শুনানিতে আসামি সাহেদের বিরুদ্ধে সাক্ষ্য-প্রমাণে আসা অভিযোগ পড়ে শোনানোর পর দোষী না নির্দোষ জিজ্ঞাসা করেন। উত্তরে সাহেদ নিজেকে নির্দোষ দাবি করে ন্যায়বিচার প্রার্থনা করেন।

 

এরপর আদালত তাকে তার পক্ষে কোনো সাক্ষী দেবেন কিনা জিজ্ঞাসা করলে সে দেবে না বলে জানালে আদালত বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) যুক্তিতর্কের শুনানির দিন ঠিক করেন।


আরও পড়ুন: ১৭ ঘণ্টা পর ডিএনডি খালে নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার


গত মঙ্গলবার আদালত এ মামলার ১৪ জন সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্যগ্রহণ করে রাষ্ট্রপক্ষের সাক্ষ্য শেষ করে আত্মপক্ষ শুনানির দিন ঠিক করেন।

এর আগে এ মামলায় একই আদালত গত ২৭ আগস্ট এ আসামির বিরুদ্ধে চার্জগঠনের মাধ্যমে বিচার শুরু করেন। এর আগে গত ৩০ জুলাই আসামির বিরুদ্ধে অস্ত্র আইনের এ মামলায় সিএমএম আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

করোনা টেস্ট না করে ভুয়া রিপোর্ট ও ভুয়া নেগেটিভ ও পজিটিভ সার্টিফিকেট প্রদানসহ বিভিন্ন অভিযোগে দায়ের করা মামলায় সাহেদকে সাতক্ষীরা সীমান্ত এলাকা থেকে গত ১৫ জুলাই গ্রেফতার করা হয়।  


আরও পড়ুন: মসজিদে এসি বিস্ফোরণের তদন্ত প্রতিবেদন জমা আজ


এরপর ১৬ জুলাই তার ওই মামলায় ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন সিএমএম আদালত। রিমান্ডকালে তাকে নিয়ে অভিযান চালিয়ে উত্তরার তার একটি কার্যালয় থেকে অবৈধ অস্ত্র ও এবং জাল টাকা উদ্ধার করেন। ওই ঘটনায় অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনের চার মামলায় গত ২৬ জুলাই আদালত তার সাতদিন করে ২৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন। পরবর্তী সময়ে গত ১০ আগস্ট পদ্মা ব্যাংকের ২ কোটি ৭১ লাখ টাকা আত্মসাতের মামলায় আদালত সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন।

নিউজ টোয়েন্টিফোর/নাজিম