মান্দায় পুকুর থেকে বৃদ্ধের মরদেহ উদ্ধার

মান্দায় পুকুর থেকে বৃদ্ধের মরদেহ উদ্ধার

বাবুল আখতার রানা, নওগাঁ

নওগাঁর মান্দায় পুকুর থেকে বিমল চন্দ্র সরকার (৭০) নামে এক বৃদ্ধের মরদেহ উদ্ধার করা হয়েছে।   বুধবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলার কালিকাপুর ইউনিয়নের ছোটমুল্লুক গ্রামের একটি পুকুর থেকে মরদেহটি উদ্ধার করে পুলিশ।

নিহতের স্বজনদের অভিযোগ, পুকুর নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষরা বিমল চন্দ্রকে হত্যার পর লাশ পুকুরের পানিতে ফেলে পালিয়ে যায়।  

এ ঘটনায় মান্দা থানায় ২জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

 

নিহতের ছেলে রঞ্জন কুমার সরকার জানান, ‘ছোটমুল্লুক গ্রামের মঙ্গলচন্ডী মন্দির সংলগ্ন ২৬ শতকের একটি পুকুর লীজ নিয়ে আমি দীর্ঘদিন ধরে মাছ চাষ করে আসছি। গত ৮ সেপ্টেম্বর পুকুরটি নবায়নের জন্য উপজেলা ভূমি অফিসে আবেদন করি। বিকেলে উপজেলা সদর থেকে বাড়ি ফেরার পথে এ বিষয়কে কেন্দ্র করে জয়বাংলা মোড়ে একই এলাকার আলিম উদ্দিন ওরফে আলী ও চন্দন কুমার প্রামানিক, ফতেপুর গ্রামের মতিউর রহমানসহ কয়েকজন পথরোধসহ আমাকে লাঠিসোটা দিয়ে পিটিয়ে জখম করে। উল্লেখিত ব্যক্তিগণসহ অজ্ঞাতনামা ৩-৪জন ব্যক্তি গত ১০ সেপ্টেম্বর দুপুরে আমার লীজকৃত পুকুরে বাঁশের খুঁটি পুঁতে জবরদখল করে নেয়।

আমি অসুস্থ থাকায় এ ঘটনায় আমার স্ত্রী ডলি রানী মান্দা থানায় একটি অভিযোগ দাখিল করেন। ’


আরও পড়ুন: ইউএনওর ওপর হামলা: রিমান্ড শেষে আদালতে তোলা হলো রবিউলকে


তিনি আরও বলেন, ‘একই বিরোধের জেল ধরে বুধবার সন্ধ্যার আগ মুহুর্তে আলিম উদ্দিন ও মতিউর রহমান জাল নিয়ে পুকুরটিতে আবারও মাছ ধরতে আসে। এ সংবাদ পেয়ে ঘটনাস্থল পৌঁছে বাধা প্রদান করলে তারা পিছু হটে যায়। পরবর্তীতে আমার বাবা বিমল চন্দ্র তাদের গতিবিধি লক্ষ্য করার জন্য পুকুরপাড়ে অবস্থান করেন। সন্ধ্যার পরও বাবা ফিরে না আসায় আমিসহ পরিবারের লোকজন খোঁজাখুজি করতে থাকি। জয়বাংলা মোড়েসহ আশপাশে কোথাও বাবাকে না পেয়ে সন্দেহবশত: লীজকৃত পুকুরে লোকজন তল্লাশি শুরু করে। এর এক পর্যায়ে পুকুরপাড়ের অদুরে একবুক পরিমান পানি থেকে বাবার মরদেহ উদ্ধার করা হয়। ’

রঞ্জন কুমার অভিযোগ করে বলেন, ‘গ্রামের আলিম উদ্দিনসহ তার সাঙ্গপাঙ্গারা দীর্ঘদিন ধরে পুকুরটি দখল নেয়ার চেষ্টা চালিয়ে আসছিল। তারা দফায় দফায় পুুকুর মাছ শিকার করে আমাকে ক্ষতিগ্রস্ত ও হয়রানি করছে। এসবের জের ধরে উল্লেখিত ব্যক্তিগণ আমার বাবাকে পরিকল্পিতভাবে হত্যা করেছে। ’

মান্দা থানার পরিদর্শক তদন্ত তারেকুর রহমান সরকার জানান, এ ঘটনায় নিহতের ছেলে রঞ্জন সরকারের দায়েরকৃত এজাহারটি রেকর্ডভুক্ত করা হয়েছে। মরদেহটি উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

নিউজ টোয়েন্টিফোর/নাজিম