সন্তান জন্ম ভাতা চালু করল বিজেসি

সন্তান জন্ম ভাতা চালু করল বিজেসি

নিজস্ব প্রতিবেদক

সন্তান জন্ম ভাতার আওতাভুক্ত হলেন ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার বিজেসির প্রায় ১২০০ সম্প্রচার সাংবাদিক। বিজেসি হসপিটালাইজেশন বীমার আওতায় ১০ জন সম্প্রচার সাংবাদিকের হাতে চেক হস্তান্তরের এক আনুষ্ঠানিকতা এই ঘোষণা দেওয়া হয়। নীতিমালা অনুযায়ী হাসপাতালে ভর্তি হলে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার বিজেসির প্রতি সদস্য প্রত্যেক ৪ মাস অন্তর ৫০,০০০/- টাকা করে বছরে ৩ বার বীমা সুবিধা পেয়ে থাকেন।  

আরও পড়ুন:


সৌদি গেল ১৩ পেরোনো মেয়েটি, সম্ভ্রম না দেয়ায় ফিরল তার লাশ


এর মধ্যে হাসপাতাল রুম/ বেড ভাড়া প্রতিরাত ১,৫০০টাকা করে সর্বোচ্চ ২০,০০০ টাকা।

আইসিইউ/সিসিইউ (১৪ দিন পর্যন্ত) তে ভর্তির জন্য সর্বোচ্চ ২০,০০০ টাকা। হাসপাতালে ভর্তি অবস্থায় অন্যান্য চিকিৎসা খরচ যেমন: সার্জিক্যাল চার্জ, পরামর্শ ফি, ওষুধ, পরীক্ষা-নিরীক্ষা (রুম ও আইসিইউ/সিসিইউ খরচ বাদে) সর্বোচ্চ ৩০,০০০ টাকা। হাসপাতালে ভর্তি হওয়ার ৫ দিন আগে ও পরে চিকিৎসা খরচ যেমন- ওষুধ, পরীক্ষা-নিরীক্ষা এর অন্তর্ভক্ত থাকে।  

news24bd.tv

দেশে ও দেশের বাইরে যে কোন হাসপাতালে এই হসপিটালাইজেশন বীমা সুবিধা কার্যকর থাকবে।

চলতি মেয়াদে চিকিৎসা নেয়ার পর চিকিৎসা ও কেনাকাটার প্রয়োজনীয় নথি (বিল, মানি রশিদ, চিকিৎসকের পরামর্শ, অন্যান্য ডকুমেন্ট)সহ কল্যাণ ও ঝুকিঁ কমিটির কাছে বীমার জন্য এবার আবেদন করেন মোট ১০ জন সম্প্রচার সাংবাদিক। প্রয়োজনীয় যাচাই বাছাই শেষে এই ১০ জন সাংবাদিকের হাতে ১৫ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার, মোট ৩ লাখ ২৭ হাজার ৯৯৭ টাকা তুলে দেওয়া হয়।  

আরও পড়ুন:


কোষ্ঠকাঠিন্যের সহজ সমাধান দিলেন ডা. তাসনিম জারা (ভিডিও)


রাজধানীর বাংলা মোটরে বিজেসি কার্যালয়ে একটি ঘরোয়া আয়োজনে এই চেক হস্তান্তর করেন বিজেসি চেয়ারম্যান রেজোয়ানুল হক। এ সময় বিজেসি সদস্য সচিব জনাব শাকিল আহমেদ, বিজেসি কল্যাণ ও ঝুঁকি কমিটির আহ্বায়ক মামুনুর রহমান খান, বিজেসি’র সন্মানিত ট্রাস্টিবৃন্দ, নির্বাহীবৃন্দ এবং সদস্যরা উপস্থিত ছিলেন।  

news24bd.tv

অনুষ্ঠানে জানানো হয়, দেশের কোন বীমা কোম্পানি সন্তান জন্ম ভাতার না দিলেও বিজেসি তার সদস্যদের জন্য এককালীন ২০ হাজার টাকা সন্তান জন্ম ভাতা চালু করেছে। যা বিজেসির সকল সদস্যর জন্য প্রযোজ্য হবে। তবে এই ভাতা কেবল প্রথম ও দ্বিতীয় সন্তান জন্মের সময় পাওয়া যাবে। ৩য় বা পরবর্তি সন্তান জন্মের ক্ষেত্রে চিকিৎসা বীমার সুবিধা প্রযোজ্য হবে না। তবে বিজেসির কোন নারী সদস্য সন্তান জন্মের সময় অন্য কোন রোগে হাসপাতালে চিকিৎসাধীন থাকলে তা বিবেচনা করা হবে।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল