মহেশপুর সীমান্তে ভারতীয় নাগরিকসহ আটক ১৯

মহেশপুর সীমান্তে ভারতীয় নাগরিকসহ আটক ১৯

শেখ রুহুল আমিন, ঝিনাইদহ

ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে অনুপ্রবেশ চেষ্টাকালে এক ভারতীয় নাগরিকসহ নয়জনকে আটক করেছে ৫৮ বিজিবি। আজ বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিজিবির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

বলা হয়, মহেশপুর উপজেলার খোসালপুর বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ৬০/১০৫-আর থেকে ৮০০ গজ বাংলাদেশের মধ্যে থেকে ১৮ জন বাংলাদেশি নারী-পুরুষ ভারতে অনুপ্রবেশের চেষ্টা করলে তাদেরকে আটক করা হয়। তবে কোনো দালাল ধরা পড়েনি।

আরও পড়ুন: প্রেমিকের হাত থেকে বাঁচতে ৮ তলা থেকে লাফ!

আটকরা হলেন, বাগেরহাটের মোড়লগঞ্জ উপজেলার গাবতলা গ্রামের হানিফ ফারাজি, আলী হোসেন ফারাজি, একই জেলার লাকুরতলা গ্রামের পরিতোষ কুমার, চরহগালাবনিয়া গ্রামের মিজান, রামেদা বাজারের ইমরান হোসেন, বরবদুরা গ্রামের ওহিদুল ইসলাম, স্ত্রী রেশমা খাতুন, ছেলে ওসমান আলী, পিরোজপুর জেলার ডেবশাবুনিরা গ্রামের মুন্নি খাতুন, যশোরের অভয়নগর উপজেলার বরণী গ্রামের তরিকুল ইসলাম, বরগুনা জেলার কড়ইতলা গ্রামের নাইম হোসেন, বাগেরহাটের আশিইগলা বনীয়া গ্রামের আলামিন হাওলাদার, পিরোজপুরের-ডেকশাবুনীয়া গ্রামের মো. আব্দুর আকবর রুবেল, বাগেরহাটের ডুবাবাজারের খলিলুর রহমান, একই গ্রামের রুপা খাতুন, পাখি খাতুন, শন্যাশি গ্রামের রাশিদা খাতুন, সাতক্ষীরার গোওনা গ্রামের মন্নি খাতুন ও বাগেরহাটের রানদা গ্রামের আলমের মেয়ে সালমা খাতুন।

আরও পড়ুন: গো-মূত্রের স্যানিটাইজার, বাজারে আসছে আগামী সপ্তাহে!

বিজিবির আরো জানায়, একই দিনে ভারত থেকে অবৈধ ভাবে বাংলাদেশে প্রবেশের চেষ্টাকালে মহেশপুরের সলেমানপুর গ্রাম থেকে ভারতের কলকাতার নিউটাউন থানার গৌরজনগর গ্রামের পুলিন মন্ডলের স্ত্রী কালীদাসি মন্ডলকে আটক করা হয়েছে। আটক ১৯ জনের বিরুদ্ধে মহেশপুর থানায় বিজিবির পক্ষ থেকে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর