‘পার্বত্যাঞ্চলের স্বাস্থ্য ব্যবস্থা উন্নয়নে সরকারের ব্যাপক পরিকল্পনা’

‘পার্বত্যাঞ্চলের স্বাস্থ্য ব্যবস্থা উন্নয়নে সরকারের ব্যাপক পরিকল্পনা’

ফাতেমা জান্নাত মুমু, চট্টগ্রাম

পার্বত্যাঞ্চলে স্বাস্থ্য ব্যবস্থা উন্নয়নে সরকারের ব্যাপক পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন, খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সংসদ দীপংকর তালুকদার।

তিনি বলেন, এরই মধ্যে তিন পার্বত্য জেলা রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানের যেসব ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতাল রয়েছে সেগুলো ৫০ শয্যায় উন্নিত করা হচ্ছে। যাতে পাহাড়ের মানুষ আর চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয়। পার্বত্যাঞ্চলের উন্নয়নে বর্তমান সরকার নিরলভাবে কাজ করে যাচ্ছে।

কিন্তু সরকারের সকল উন্নয়নের সুফল ভোগ করেও পাহাড়ের কিছু কুচক্রী মহল এসব উন্নয়ন কাজে বাঁধাগ্রস্থ করার পাঁয়তারা চালিয়ে যাচ্ছে। তিনি পাহাড়ে সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

আরও পড়ুন: পালাতে গিয়ে কিশোরীর হাতে আটকা পুলিশ সদস্য

বৃহস্পতিবার বেলা ১১টায় রাঙামাটি জেলার দুর্গম বিলাইছড়ি উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা হতে ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের উদ্বোধন করতে গিয়ে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য দীপংকর তালুকদার এসব কথা বলেন।

রাঙামাটি জেলা সিভিল সার্জন ডা. বিপাশ খীসার সভাপতিত্বে এতে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, বিলাইছড়ি জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহামুদ পাশা পিএসসি, পার্বত্য জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী, প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. মহসিন, সহকারি প্রকৌশলী মেহেদি হাসান, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা রেশমী চাকমা উপস্থিত ছিলেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর