চূড়ান্ত না হলেও প্রস্তুতিতে ঘাটতি নেই

আরিফুল ইসলাম

চূড়ান্ত না হলেও প্রস্তুতিতে ঘাটতি নেই

বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফরের ব্যাপারে ইতিবাচক আভাস মিললেও বিসিবিকে কোন সিদ্ধান্ত জানায়নি এসএলসি। জানা গেছে, দ্বীপদেশটিতে ১৪ দিনের বদলে টাইগারদের কোয়ারেন্টিনে থাকতে হবে সাতদিন। পাশাপাশি সুযোগ থাকছে অনুশীলনের। এখনো চূড়ান্ত বার্তা না পেলেও প্রস্তুতিতে কোনরকম ঘাটতি রাখছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড। 

আরও পড়ুন:


শ্রীলঙ্কার শর্তে টেস্ট চ্যাম্পিয়নশিপ নয়: পাপান


এখন আলোচনায় বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর। এসএলসির দেয়া স্বাস্থ্য নির্দেশিকার বিপরীতে নিজেদের অবস্থান জানিয়ে এখন অপেক্ষায় বিসিবি। ১৪ দিনে কোয়ারেন্টিনে থাকা কিংবা টাইগারদের অনুশীলন নিয়ে যে বিধিনিষেধ দিয়েছিলো দ্বীপদেশটি সেসব কঠিন শর্ত শিথিল হচ্ছে এমন খবর লঙ্কান গণমাধ্যমে। বাংলাদেশ ও শ্রীলঙ্কায়, দুই ধাপে ক্রিকেটার এবং কোচিং স্টাফদের সাতদিন করে রাখা হবে আইসোলেশনে।

এছাড়া বাংলাদেশের সঙ্গে সিরিজ আয়োজনে দেশটির সেনাবাহিনীর শরণাপন্ন হয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। বুধবার জরুরি বৈঠকও করা হয় করোনা টাস্কফোর্সের সঙ্গে। প্রথমে টাইগারদের অনুশীলন নিয়ে বিধিনিষেধ থাকলেও জানা গেছে নতুন প্রটোকলে স্বাস্থ্যবিধি মেনে ঝালিয়ে নেয়ার সুযোগ পাচ্ছে তামিম-মুশফিক-মুমিনুলরা। বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন আনুষ্ঠানিকভাবে সিদ্ধান্ত জানায়নি লঙ্কান ক্রিকেট বোর্ড। 

 

যদিও সিদ্ধান্তের অপেক্ষায় থাকা বিসিবি ঘাটতি রাখছে না প্রস্তুতিতে। লঙ্কা সফরের জন্য শুক্রবার থেকে শুরু হবে ক্রিকেটার ও স্টাফদের দ্বিতীয় ধাপের করোনা টেস্ট। এমনি ঢাকার বাইরের খেলোয়াড়দের টেস্টের জন্য ফেরাচ্ছে বিসিবি। রোববার থেকে আবারো অনুশীলন।

টেস্ট চ্যাম্পিয়নশিপের তিন টেস্ট খেলতে ২৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কায় যাওয়ার সূচি রয়েছে বাংলাদেশের।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল

মন্তব্য