ইসরাইলের আগ্রাসনের জবাব দিতে প্রস্তুত ইসলামি জিহাদ আন্দোলন

ইসরাইলের আগ্রাসনের জবাব দিতে প্রস্তুত ইসলামি জিহাদ আন্দোলন

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনের প্রতিরোধকামী সংগঠন ইসলামি জিহাদ আন্দোলন ইসরাইলি বাহিনীর যেকোনো আগ্রাসনের জবাব দেয়ার জন্য সম্পূর্ণভাবে প্রস্তুত রয়েছে। লেবাননের আল-মায়াদিন টেলিভিশন চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে একথা বলেছেন জিহাদ আন্দোলনের মহাসচিব জিয়াদ আল-নাখালা।

এসময় তিনি আরও বলেন, সংগঠনের যোদ্ধারা শুধু ইসরাইলের সঙ্গে যুদ্ধের বিষয়টি জানে, কিন্তু তাদের সামনে কোন রেড লাইন নেই। পশ্চিম তীরে তাদের সামরিক উপস্থিতি রয়েছে এবং ইসরাইলের সঙ্গে যুদ্ধ হলে তারা রকেট হামলা চালাবে বলেও জানান তিনি।

ফিলিস্তিনি সংগঠনগুলোর যৌথ নেতৃত্ব প্রতিষ্ঠার বিষয়ে সাম্প্রতিক সিদ্ধান্তের কথা উল্লেখ করে নাখালা বলেন, ফিলিস্তিনি ভূখণ্ডে বিশেষ করে অধিকৃত পশ্চিম তীরে গুরুত্বপূর্ণ পরিবর্তন আসবে। তিনি বলেন, “শিগগিরি আমরা নতুন সমীকরণ তৈরি করব যাতে যৌথ সামরিক তৎপরতার বিষয়টি থাকতে পারে। ”


আরও পড়ুন: ট্রাম্পের পর নেতানিয়াহু পেলেন নোবেল শান্তি পুরস্কারের মনোনয়ন


নাখালা বলেন, “আমরা আশা করি ফিলিস্তিনের জনগণ ও নেতৃত্ব শান্তির অলীক স্বপ্ন বাদ দিয়ে যৌথ ও ঐক্যবদ্ধ সুস্পষ্ট রাজনৈতিক প্রকল্প হাতে নেবে। ”

ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে আরব আমিরাত ও বাহরাইনের সম্পর্ক প্রতিষ্ঠার চুক্তিতে মধ্যপ্রাচ্যে বিশেষ কোনো পরিবর্তন আসবে না উল্লেখ করে নাখালা বলেন, “তারা আমাদের ভাই যারা আমাদেরকে ছোট করেছে।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ