কুয়েতে সাংসদ পাপুলসহ ৯ জনের বিচার প্রক্রিয়া শুরু

কুয়েতে সাংসদ পাপুলসহ ৯ জনের বিচার প্রক্রিয়া শুরু

নিজস্ব প্রতিবেদক

অর্থ ও মানব পাচারের অভিযোগে কুয়েতে গ্রেপ্তার বাংলাদেশ সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুলসহ নয়জনের বিচার প্রক্রিয়া শুরু হয়েছে।  

তাদের বিরুদ্ধে মানব পাচার, অর্থ পাচার, ঘুষ দেয়া এবং রাষ্ট্রীয় নিরাপত্তার হুমকির অভিযোগ আনা হয়েছে বলে কুয়েতের পাবলিক প্রসিউকিশনের বরাতে জানিয়েছে আরবি দৈনিক আল-কাবাস ও আল-রাই।

পাপুলের কাছ থেকে ‘ঘুষ নেওয়ার’ কারণে কুয়েতের দুজন এমপি সাদুন হাম্মাদ আল-ওতাইবি ও সালাহ আবদুলরেদা খুরশিদও বিচারের মুখোমুখি হয়েছেন। এছাড়াও কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক অ্যাসিস্ট্যান্ট আন্ডার সেক্রেটারি বরখাস্তকৃত মেজর জেনারেল মাজেন আল-জাররাহও অভিযুক্তদের মধ্যে রয়েছেন।

পাচারের শিকার পাঁচ বাংলাদেশির অভিযোগের ভিত্তিতে পাপুলের বিরুদ্ধে মানব পাচার, অর্থ পাচার ও ব্যবসায়িক প্রতিষ্ঠানের কর্মীদের শোষণের অভিযোগ এনেছে কুয়েতি প্রসিকিউশন।


আরও পড়ুন: যানজটের ভোগান্তি কমতে পারে আরো ৩ বছর পর


১৭ দিনের রিমান্ডের পর বর্তমানে তাদের কুয়েতের কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে। ‘মারাফি কুয়েতিয়া’ নামের কোম্পানির অন্যতম মালিক পাপুলের কুয়েতে বসবাসের অনুমতি রয়েছে। গেল ৬ জুন লক্ষ্মীপুর-২ আসনের এই সংসদ সদস্যকে কুয়েতের মুশরিফ এলাকা থেকে গ্রেফতার করা হয়।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ