ভিডিও কল করে অটিস্টিক কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী

ভিডিও কল করে অটিস্টিক কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

অটিস্টিক এক কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কলে কথা বলার ইচ্ছা প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় দেয়া ভিডিও বার্তার প্রেক্ষিতে প্রধানমন্ত্রী রায়া নামের ওই কিশোরীর সঙ্গে হোয়াটসঅ্যাপের মাধ্যমে কথা বলেন।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) এই কিশোরীর ইচ্ছা পূরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একদিন আগে বুধবার রায়া প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে চায় এমন বার্তা সংবলিত একটি ভিডিও অটিজম ম্যানেজমেন্ট সেন্টার নামে একটি ফেসবুক গ্রুপে পোস্ট করেন রায়ার স্কুল শিক্ষক হাসিনা হাফিজ।

সেখানে রায়ার বক্তব্য ছিল, সে প্রধানমন্ত্রীকে খুব ভালোবাসে ও তার সঙ্গে ভিডিও কলে কথা বলতে চায়। প্রধানমন্ত্রীর হাসি তার সব থেকে প্রিয়।  

ভিডিওতে শিক্ষিকা হাসিনা হাফিজ বলেন, তিনি প্রতিদিন সকালে রায়াকে প্রধানমন্ত্রীর একটি করে ছবি ইনবক্স করেন। প্রধানমন্ত্রী তার দাপ্তরিক ব্যস্ততার কোনো এক ফাঁকে রায়ার ইচ্ছা পূরণ করবেন বলেও শিক্ষক হিসেবে তিনি আবেদন করেন।

 
এর একদিন পর বৃহস্পতিবার বিকাল ৫টায় রায়ার মা নাবিহা রহমান পিংকীর মোবাইল ফোনে ভিডিও কল করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই কিশোরীর ইচ্ছা পূরণে একজন সরকারপ্রধানের এমন ভূমিকায় কৃতজ্ঞতা প্রকাশ করেন নাবিহা রহমান।


আরও পড়ুন: এইচএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত জানা যাবে ২৪ সেপ্টেম্বর


গণমাধ্যমকে তিনি জানান, হঠাৎ পাওয়া এ কলে হতবিহ্বল হয়ে পড়েন তিনি। কিন্তু প্রধানমন্ত্রীর আন্তরিক আচরণে তার মনেই হয়নি তিনি সরকারপ্রধানের সঙ্গে কথা বলছেন।

তিনি জানান, রায়া ভিডিও কলে প্রধানামন্ত্রীকে জাতীয় সংগীত ‘আমার সোনার বাংলা’ গেয়ে শুনিয়েছে। রায়ার সঙ্গে প্রধানমন্ত্রীও জাতীয় সংগীতে কণ্ঠ মিলিয়েছেন। এ ছাড়া রায়া প্রধানমন্ত্রীকে একটি কবিতা আবৃত্তি করে শুনিয়েছে।  

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ