বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ হবে কি না!

পার্থ বণিক

বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ হবে কি না!

বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ হবে কি না, সময়ের সাথে সেই প্রশ্ন জোরালো হয়ে উঠলেও দুই দেশের বোর্ডই প্রস্তুতি নিচ্ছে সিরিজকে কেন্দ্র করে। এজন্য আজ টাইগার ক্রিকেটার ও স্টাফদের করা হয়েছে করোনা পরীক্ষা। 

অন্যদিকে টেস্ট সিরিজকে সামনে রেখে ২৩ সদস্যের প্রাথমিক দলও ঘোষণা করেছে লংকান ক্রিকেট বোর্ড, শুরু হয়েছে অনুশীলনও। 

দীর্ঘ ৬ মাস মাঠের ক্রিকেটে অনুপস্থিত টাইগাররা। এমন সময় লংকান ক্রিকেট বোর্ডের নানা শর্তে আসন্ন শ্রীলংকা সফর নিয়েও অস্বস্তিতে আছে বিসিবি। লংকান বোর্ডের চূড়ান্ত বার্তার উপর নির্ভর করছে এই সিরিজের ভাগ্য। 

তবে অবস্থা যাই হোক, এখনই সফরের উপসংহার টানছেনা কোন পক্ষ। তাই সিরিজকে সামনে রেখে দ্বিতীয় দফায় করোনা পরীক্ষা করা হয়েছে বাংলাদেশ দলের ক্রিকেটার ও স্টাফদের।

এদিকে শ্রীলংকা বোর্ড সভাপতি, সেক্রেটারি ও প্রধান নির্বাহীকে কেন্দ্র করে গঠিত ডেলিগেশন টিম দেখা করেছে প্রেসিডেন্টিয়াল টাস্ক ফোর্ডের চেয়ারম্যান ও আর্মি কমান্ডার শাভেন্দ্রা সিলভার সাথে। যিনি কিনা কভিড ১৯ টাস্ক ফোর্স কমিটিরও প্রধান। লক্ষ্য টাইগারদের কোয়ারেন্টিনের সময়সীমা, অনুশীলন সুবিধাসহ আনুষাঙ্গিক নানা বিষয় নিয়ে দেন দরবার।

লংকান বোর্ড সিইও অ্যাশলে ডি সিলভা জানিয়েছেন আর্মি কমান্ডার কয়েক দিনের মধ্যেই প্রস্তাবনাগুলো নিয়ে তাদের ফিরতি জবাব দেবেন। কোয়ারেন্টিন নিয়ে সময় অপচয় হলেও সফর পেছানোর কোন চিন্তাভাবনা নেই বলে জানিয়েছেন অ্যাশলে। কেননা এরই মধ্যে চার্টার্ড ফ্লাইটসহ অন্যান্য বুকিং সম্পন্ন করেছে বাংলাদেশ।

অন্যদিকে বাংলাদেশ সিরিজকে সামনে রেখে ঘোষণা করা হয়েছে শ্রীলংকার ২৩ সদস্যের প্রাথমিক স্কোয়াড। কলম্বোর প্রেমাদাসায় কোচ মিকি আর্থাররের তত্ত্বাবধানে শুরু হয়েছে অনুশীলনও। ট্যুরের অনিশ্ছয়তা কাটলেই দলের সদস্য সংখ্যা কমিয়ে আনা হবে ১৫ তে। শ্রীলংকা গণমাধ্যমের খবর, পুরো সফরে পেসারদের সুবিধা দিতে তৈরি করা হচ্ছে সিমিং উইকেট।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল

মন্তব্য