আল্লামা শফীকে শেষবারের মতো দেখতে হাটহাজারী মাদ্রাসায় মানুষের ঢল

আল্লামা শফীকে শেষবারের মতো দেখতে হাটহাজারী মাদ্রাসায় মানুষের ঢল

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারীর (বড় মাদ্রাসা) সদ্যসাবেক মহাপরিচালক ও হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফীর নামাজে জানাজা আজ দুপুর ২টায় চট্টগ্রামের হাটহাজারীর দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হবে। সকাল ৯টায় আল্লামা শাহ আহমদ শফীর মরদেহ হাটহাজারী মাদ্রাসায় এসে পৌঁছায়।  

এদিকে আল্লামা শফীকে একনজর দেখতে ও জানাজায় শরিক হতে তার ছাত্র ও ভক্তরা হাটহাজারীতে ভোর থেকেই আসতে শুরু করেছেন। সেখানে রীতিমতো জনস্রোতের সৃষ্টি হয়েছে।

শুধু চট্টগ্রাম নয় দেশে বিভিন্ন এলাকা থেকে ছুটে আসছেন লাখো ভক্ত অনুসারীরা।

জনতার ভিড় সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে প্রশাসনকে। জানাজায় যোগ দিতে আসা জনসাধারণের চলাচল নির্বিঘ্ন করতে হাটহাজারী বাস স্টেশন থেকে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।  


আরও পড়ুন: সীমান্ত পেরিয়ে আসছে ভয়ংকর অস্ত্র


পুরো এলাকাজুড়ে বাড়ানো হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা।

নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাব ও পুলিশ বাহিনীর সদস্যদের পাশাপাশি ১০ প্লাটুন বিজিবি সদস্য আছেন হাটহাজারী, পটিয়া, রাঙ্গুনিয়া ও ফটিকছড়িতে। এছাড়াও ৪ উপজেলায় দায়িত্ব পালন করছেন ৭জন ম্যাজিস্ট্রেট।

ইতোমধ্যে জানাজার প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জোহরের নামাজের পর হাটহাজারী মাদ্রাসা প্রাঙ্গণে একমাত্র জানাজা অনুষ্ঠিত হবে। জানাজায় ইমামতি করবেন শফীপুত্র মাওলানা মোহাম্মদ ইউসুফ। জানাজা শেষে মাদ্রাসার ভেতরে বায়তুল আতিক জামে মসজিদ কবরস্থানে দেশ বরেণ্য এ আলেমকে দাফন করা হবে।

নিউজ টোয়েন্টিফোর/নাজিম