কনে অপহরণ চেষ্টা মামলার আসামিদের গ্রেফতার-বিচারের দাবিতে মানববন্ধন

কনে অপহরণ চেষ্টা মামলার আসামিদের গ্রেফতার-বিচারের দাবিতে মানববন্ধন

ইমন চৌধুরী, পিরোজপুর

পিরোজপুরে বিয়ের আসর থেকে কনেকে অপহরণ চেষ্টার মামলার আসামি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সহ অন্য আসামীদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।  

শনিবার (১৯ সেপ্টেম্বর) সকালে শহরের টাউনক্লাব সড়কে পৌর ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, পৌরসভার ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেনের মেয়ের বিয়ের আসর থেকে কনেকে অপহরণ চেষ্টার অভিযোগে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনিরুজ্জামান অনিক, ছাত্রলীগ নেতা আব্দুল আলীম ও মো: শাওন সহ ২০/২৫ জনসন্ত্রাসীর বিরুদ্ধে গত ১২ সেপ্টেম্বর সদর থানায় মামলা দায়ের করা হলেও অজ্ঞাত কারনে এখনও কাউকে গ্রেপ্তার করা হয়নি।  

তারা বলেন, ছাত্রলীগ নামধারী এসব সন্ত্রাসীদের এ হেন অনৈতিক কর্মকাণ্ডের কারণে আজ দলের ভাবমুর্তি নষ্ট হতে বসেছে।

তাই অবিলম্বে এসব ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীদের গ্রেপ্তার করে বিচারের আওতায় এনে আওয়ামী লীগ ও অংগসংগঠনের ভাবমূর্তি উদ্ধারের জন্য পুলিশ সুপার ও পুলিশের প্রতি আহবান জানান। বক্তারা দলীয় সভানেত্রী শেখ হাসিনার কাছে এ সকল সন্ত্রাসীদের অবিলম্বে দল থেকে বহিষ্কার করে আইনের আওতায় আনার জন্য প্রশাসনকে কঠোর পদক্ষেপ নেয়ার আবেদন জানান।


আরও পড়ুন: ভারতে আটকেপড়া পেঁয়াজের ট্রাক ঢুকতে শুরু করেছে


শহরের কয়েক শতাধিক নারী-পুরুষের অংশগ্রহনে মানববন্ধনে বক্তব্য রাখেন, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন, সাধারণ সম্পাদক সৈয়দ আহসান, গাজী আপলাউদ্দিন, সহপাঠী এ্যানী রহমান, সাবেক ছাত্রলীগ নেতা নাজিমউদ্দিন সোহেল সহ আওয়ামীলীগ ও অংগসংগঠনের নেতা-কর্মীরা।

উল্লেখ্য, গত ১১ সেপ্টেম্বর আছর নামাজ বাদ  নিজ বাসভবনে তার মেয়ের বিয়ের আক্দ অনুষ্ঠানে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনিরুজ্জামান অনিক অন্য আসামিদের নিয়ে তাদের বাড়িতে ঢুকে অনুষ্ঠান থেকে তার মেয়েকে জোরপূর্বক অপহরণ করে নিয়ে যাওয়ার চেষ্টা করে।

তখন উপস্থিত আত্মীয়-স্বজন ও প্রতিবেশীরা বাধা দিলে তার মেয়েকে অপহরণ করতে না পেরে বর পক্ষকে নানা হুমকি দেয়।  

এ ঘটনার পর গ্রাম থেকে আসা বর পক্ষের লোকজন ভয়ে বিয়ে বন্ধ করে তাদের বাড়িতে চলে যান। এ সময় অনিরুজ্জামান অনিক হুমকি দিয়ে বলে, তার মেয়েকে আলীম ছাড়া অন্য কারও সাথে বিয়ে দেয়া যাবে না।  

অন্য কারো সাথে যদি বিয়ে দেয়া হয় বাসর ঘরে মেয়ের স্বামীকে হত্যা করে লাশ গুম করা হবে এবং মেয়েকে অপহরণ করে নিয়ে যাওয়া হবে। এ ব্যাপারে কনের পিতা দেলোয়ার হোসেন অপহরণ চেষ্টার অভিযোগে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনিরুজ্জামান অনিক, ছাত্রলীগ নেতা আব্দুল আলীম ও মো: শাওন সহ ২০/২৫ জনসন্ত্রাসীর বিরুদ্ধে গত ১২ সেপ্টেম্বর সদর থানায় মামলা দায়ের করেন।  

নিউজ টোয়েন্টিফোর/নাজিম