‘পাহাড়ের দরিদ্র জনগোষ্ঠীকে সেবাহিনীর খাদ্য সহায়তা’

‘পাহাড়ের দরিদ্র জনগোষ্ঠীকে সেবাহিনীর খাদ্য সহায়তা’

ফাতেমা জান্নাত মুমু, চট্টগ্রাম

পাহাড়ের দরিদ্র জনগোষ্ঠীদের মাঝে খাদ্য সহায়তা দিয়েছে রাঙামাটি সেনা জোন। শনিবার চট্টগ্রাম ২৪ পদাতিক ডিভিশনের নির্দেশে রাঙামাটি রিজিয়নের তত্ত্বাবধানে জেলার সদর উপজেলার বাচ্চুরি শুকনা বিল ও ভেদাভেদী নতুন পাড়া এলাকার বাসিন্দাদের খাদ্য সহায়তা পৌঁছে দেন সেনা সদস্যরা।  

এতে নেতৃতে দেন রাঙামাটি সদর জোন কমান্ডার লে. কর্ণেল মো. রফিকুল ইসলাম।

এসময় রাঙামাটি সদর জোনের কর্মকর্তা মেজর মো. আব্দুর রাজ্জাক উপস্থিত ছিলেন।

news24bd.tv

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বাংলাদেশ সেনাবাহিনী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় বেসামরিক প্রশাসনকে সহায়তার পাশাপাশি সাধারণ জনগণকে সামাজিক দূরত্ব বজায় রাখতে, জনসচেতনতা গড়ে তোলাসহ বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করে যাচ্ছে।

আরও পড়ুন: লঞ্চের কেবিনে ধর্ষণ-হত্যার শিকার নারীর পরিচয় মিলেছে

একই সাথে সেনা সদস্যদের রেশমের একটি বিরাট অংশ আর্তমানবতার সেবায় পাহাড়ের দরিদ্র জোনগোষ্ঠীদের মাঝে বিতরণ করে যাচ্ছে। যা এখনো চলমান রয়েছে।

তারই ধারাবাহিকতায় রাঙামাটি সদর উপজেলার দুর্গম পাহাড়ী এলাকার বাচ্চুরি শুকনা বিল ও  দাভেদী নতুন পাড়ায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও বাঙ্গালী অসহায়- দুস্থ পরিবারগুলোর মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে খাদ্য সামগ্রী বিতরণ করা হয় ।

রাঙামাটি সদর জোন কমান্ডার লে. কর্ণেল মো. রফিকুল ইসলাম বলেছেন, পাহাড়ের আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি আর্তমানবতার সেবাই কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী। ভবিষ্যতেও দেশের যে কোনো ক্রান্তিলগ্নে এ ধরনের সেবামূলক কার্যক্রম অব্যাহত রাখবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর